মাত্র ২৯১ রানেই থেমে গেল শ্রীলঙ্কা ; ৩০৯ রানে এগিয়ে ভারত

তৃতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতির পরই ২৯১ রানে খতম হয়ে গেল শ্রীলঙ্কার প্রথম ইনিংস। ভারতের থেকে ৩০৯ রানে পিছিয়ে প্রথম ইনিংস শেষ হয় শ্রীলঙ্কার। খেলা শুরু হওয়ার পরই জাদেজার বলে আর কোনও রান না করেই আউট হয়ে যান লাহিরু কুমারা। দিলরুয়ান কুমারা ৯২ রানে আউট হয়ে যায়। ভারতের পক্ষে জাদেজা ৬৭ রানে ৩ উইকেটে নিয়েছেন। এছাড়া মহম্মদ শামি ২ টি এবং উমেশ, অশ্বিন ও হার্দিক একটি করে উইকেট পেয়েছেন।

শ্রীলঙ্কা ফলো অনের মুখে পড়লেও ভারত তাদের ফের ব্যাট করতে বলেনি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১০ ওভারে ১ উইকেটে ৪২ রান করেছে ভারত। শিখর ধবন ১৪ রানে আউট হয়েছেন।

প্রথম ইনিংসে ভারতের ৬০০ রানের পাহাড়ের জবাবে ফলোঅন বাঁচাতে লড়ছে শ্রীলঙ্কা। তৃতীয় দিন মধ্যাহ্নভোজের বিরতি পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৮ উইকেটে ২৮৯ রান। ক্রিজে রয়েছেন ডিলরুয়ান পেরেরা (৯০) এবং লাহিরু কুমারা (২)।
গতকালের ৫ উইকেটে ১৫৪ রান নিয়ে এদিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। অ্যাঞ্জেলো ম্যাথুজ ৫৪ এবং পেরেরা ৬ রানে অপরাজিত ছিলেন। ম্যাথুজকে আউট করে দিনের প্রথম সাফল্য ভারতকে এনে দেন রবীন্দ্র জাদেজা। ম্যাথুজ করেন ৮৩ রান। দলের ২০১ রানে ষষ্ঠ উইকেট হারায় শ্রীলঙ্কা। এরপর ফের আঘাত হানেন জাদেজাই। তাঁর বলে ফিরে যান রঙ্গনা হেরাথ (৯)। ২৪১ রানে সপ্তম উইকেট পড়ে শ্রীলঙ্কার। লাঞ্চের আগে হার্দিকের শিকার হন নুয়ান প্রদীপ (১০। ২৮০ রানে অষ্টম উইকেট পড়ে।