পিএসজি ইস্যু একা নেইমারের সিদ্ধান্ত: বার্তোমেউ

নেইমারকে ধরে রাখতে চায় বার্সেলোনা। তবে শেষ পর্যন্ত ব্রাজিলিয়ান ফরোয়ার্ডই তার ভবিষ্যৎ নির্ধারণ করবে বলে জানিয়েছেন স্প্যানিশ ক্লাবটির সভাপতি।

জোরালো গুঞ্জন, কাম্প নউ থেকে নেইমারকে নিতে তার বাই আউট ক্লজের ২২ কোটি ২০ লাখ ইউরো দিতে প্রস্তুত পিএসজি। ব্রাজিলের কয়েকটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, ফরাসি ক্লাবটিতে যেতে রাজি নেইমার।

এতদিন ধরে বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউসহ ক্লাবের অনেকেই বলে আসছিলেন, কোথাও যাচ্ছেন না নেইমার। তবে এবার সিদ্ধান্তের ভারটা খেলোয়াড়ের উপরই ছেড়ে দিলেন তিনি।

নিউ ইয়র্ক টাইমসকে বার্তোমেউ জানান, তার দল নেইমারকে চায়। ২৫ বছর বয়সী ফরোয়ার্ডের সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তি থাকার বিষয়টিও উল্লেখ করেন ক্লাব প্রধান।

“নেইমার আমাদের অন্যতম সেরা খেলোয়াড়। তাই আমরা তাকে হারাতে চাই না। আমরা চাই, সে এখানে খেলা চালিয়ে যাক, আমাদের সঙ্গে থাকুক। চুক্তিতে তার এখনও চার বছর বাকি আছে; তাই আর কিছু বলার নেই।”

“খেলোয়াড়েরাই সিদ্ধান্ত নেয় তারা যেতে চায় কি-না। তারা সিদ্ধান্ত নিতে পারে। কিন্তু বার্সেলোনার দিক থেকে আমরা তাকে চাই এবং তাকে আমাদের প্রয়োজন। কারণ আমরা যদি জিততে চাই তাহলে সম্ভাব্য সেরা খেলোয়াড়দের আমাদের দরকার।”

দল বদলের জোরালো গুঞ্জনের মাঝে বার্সেলোনার হয়ে দারুণ খেলে চলেছেন নেইমার। যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে এ পর্যন্ত দুই ম্যাচে কাতালান ক্লাবটির করা তিন গোলের সবকটিই তার।

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক শিরোপা জিতেছেন নেইমার।