নেইমারের সিদ্ধান্তকে আমন্ত্রণ জানাবে সতীর্থরা

পিএসজির আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা নেইমারের ভবিষ্যৎ নিয়ে গুঞ্জন দিনে দিনে আরও জোরালো হচ্ছে। সিদ্ধান্তের ভারটা তার ওপরই ছেড়ে দিয়েছেন বার্সেলোনা সভাপতি। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এখন যে সিদ্ধান্তই নেন না কেন-দলের সবাই তার পাশে থাকবেন বলে জানিয়েছেন ইভান রাকিতিচ।

কয়েকটি সংবাদমাধ্যমের খবর, নেইমারকে নিতে তার বাই আউট ক্লজের ২২ কোটি ২০ লাখ ইউরো দিতে প্রস্তুত ফরাসি ক্লাবটি। এএসপিএন এফসির খবর অনুযায়ী, ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডকে লোভনীয় প্রস্তাব দিয়ে রেখেছে পিএসজি। কর বাদে তার বার্ষিক বেতন হবে তিন কোটি ইউরো। সঙ্গে আরও থাকছে বড় অঙ্কের বোনাস।

গুঞ্জনের শুরু থেকেই অবশ্য ব্রাজিলকে রিও অলিম্পিকের সোনা জেতানো ফরোয়ার্ডকে ধরে রাখার ইচ্ছার কথা বলে আসছিল বার্সেলোনা কর্তৃপক্ষ। এ সপ্তাহের শুরুতে জেরার্দ পিকে জানান, তার বিশ্বাস কাম্প নউয়েই থাকছেন নেইমার।

বৃহস্পতিবার মায়ামিতে রাকিতিচকে সাংবাদিকরা প্রশ্ন করেন, তিনি কি বুঝতে পারছেন ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নিতে নেইমার কেমন পরিস্থিতিতে আছেন।

জবাবে ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার বলেন, “হ্যাঁ, এটা সত্যিই কঠিন পরিস্থিতি। আমরা সবাই তা বুঝতে পারছি।”

“আমরা চাই, সে থাকুক। এর বেশি কিছু বলার নেই। তবে যেকোনো ক্ষেত্রেই আমরা তার সিদ্ধান্তে গুরুত্ব দিব। আশা করি, সবকিছু আমরা যেভাবে দেখছি সে নিজেও যেন একইভাবে দেখে। সে আমাদের মতামত জানে। সে ড্রেসিং রুমের গুরুত্বপূর্ণ সদস্য, পরিবারের একজন। আমরা সবাই চাই, সে থাকুক।”

“তবে সে যে সিদ্ধান্তই নিবে, আমরা সেটাকে সম্মান জানাবো। বন্ধু ও একজন সতীর্থ হিসেবে আমি তাকে থাকতে বলব। এখানকার মতো ভালোবাসা সে অন্য কোথাও পাবে না। আশা করি, সে আমাদের সঙ্গে থাকবে। তবে যাই হোক না কেন, তার প্রতি আমার সমর্থন আছে।”

এতসব আলোচনার মধ্যেও নেইমারের পারফরম্যান্সে কোনো বিরূপ প্রভাব পড়েনি। যুক্তরাষ্ট্রে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে এ পর্যন্ত দুই ম্যাচে কাতালান ক্লাবটির করা তিন গোলের সবকটিই তার। ইউভেন্তুসকে ২-১ ব্যবধানে হারানোর পর তার একমাত্র গোলেই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারায় কাতালান ক্লাবটি।

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক শিরোপা জিতেছেন নেইমার।