আজ থেকে হাতুরুর আধীনে ট্রেনিং শুরু করছে টাইগাররা

চ্যাম্পিয়নস ট্রফি মিশন শেষে ছুটিতে গিয়েছিলেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আর সেই লম্বা ছুটি কাটিয়ে আজ রাতে ঢাকায় ফিরছেন তিনি।

আগামীকাল থেকেই শিষ্যদের নিয়ে কাজে নেমে পড়বেন হাথুরুসিংহে। তবে এতদিন ফিটনেস ট্রেনিংয়ে মনোযোগী ছিলেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে ডাক পাওয়া ক্রিকেটারা। তবে শুধু ফিটনেস ট্রেনিংই নয় নিজ উদ্যোগে ব্যাট-বলের অনুশীলন করেছেন অনেকেই। তবে এখন আর ফিটনেস ট্রেনিং নয় বরং আগামীকাল থেকে আনুষ্ঠানিকভাবে স্কিল ট্রেনিং শুরু হবে।

তবে হাথুরুসিংহে শুরুর দিকে কয়েক ক্রিকেটারকেই পাবেন না । কারণ মাশরাফি বিন মুর্তজা এখন আছেন কলকাতায়। আর সেখান থেকে তার ফেরার কথা ৩ আগস্ট। সেই সাথে সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলায় ব্যস্ত থাকবেন। তারা ফিরবেন ১৫ আগস্টের পর। মাহমুদউল্লাহ রিয়াদ গত সপ্তাহে কোমরে চোট পেয়েছেন। ফিটনেস ট্রেনিং শুরু করলেও ব্যাট ধরবেন কিছুদিন পর।

অস্ট্রেলিয়া ও দক্ষিণআফ্রিকা সিরিজের জন্য জাতীয় দলের ফিটনেস ক্যাম্প শুরু হয়েছিল ১০ জুলাই। কোচ মারিও ভিল্লাভারায়নে পরিচালনা করেছেন ফিটনেস ক্যাম্প। ফিটনেসের বাইরে পেস বোলারদের নিয়ে কাজ করছেন বোলিং কোচ কোর্টনিওয়ালশও।