ব্রাভো-আমলাদের সাথে খেলতে আজ ঢাকা ছাড়ছেন মিরাজ

এ যেন মেহেদী হাসান মিরাজের নতুন অধ্যায়। কারণ প্রথমবারের মতো বিদেশি লিগে খেলতে যাচ্ছেন তিনি। সুতরাং মিরাজের জন্য এটি অনেক বড় পাওয়া বটে। ক্যারিবিয়ান লিগ সিপিএল খেলতে আজ ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছেন এই তরুণ অলরাউন্ডার । তিনি আগামীকাল পৌঁছাবেন সেখানে।

অন্যদিকে আগামীকাল রওনা হবেন সাকিব আল হাসান। সিপিএলে সাকিবের দল জ্যামাইকা তালাওয়াস। গত আসরেও একই দলে খেলেছিলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

আপাতত সিপিএল খেলতে ১৫ আগস্ট পর্যন্ত অনুমতি পেয়েছেন তারা । তবে অস্ট্রেলিয়া দল না আসলে পুরো টুর্নামেন্টই খেলে আসতে পারবেন। শাহরুখ খানের ‘ত্রিনবাগো নাইট রাইডার্সের’ হয়ে খেলবেন মিরাজ। ৪ আগস্ট মিরাজের দলের প্রথম ম্যাচ। প্রতিপক্ষ সেন্ট লুসিয়া। পরবর্তী ম্যাচগুলো ৭, ৯, ১১ ও ১৪ আগস্ট।

এজন্য রোমাঞ্চিত মিরাজ বললেন,‘আমার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর দিকে। প্রথমবার বিদেশি কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে যাচ্ছি। আমার জন্য এটা বড় সুযোগ। দারুণ অভিজ্ঞতা হবে। নিজেকে ভাগ্যবান মনে করছি। আমি ওখানে অনূর্ধ্ব-১৯ দলে খেলেছি। কিন্তু এবার আমার জন্য নতুন অভিজ্ঞতা। ’

অস্ট্রেলিয়ার ব্র্যাড হজের বদলি হিসেবে মিরাজকে দলে ভেড়ায় ত্রিনবাগো। মিরাজ সেখানে সতীর্থ হিসেবে পাচ্ছেন ব্রেন্ডন ম্যাককালাম, হাশিম আমলা, ডোয়াইন ব্রাভো, ড্যারেন ব্রাভো, কেভিন কুপার, সুনীল নারিনের মতো ক্রিকেটারদের। এসব তারকাদের টিমম্যাট হতে পারে রোমাঞ্চিত মিরাজ বলেন,‘ তারা বড় মানের খেলোয়াড়। ওদের সঙ্গে থাকাটা আমার জন্য বিরাট ব্যাপার। ওদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। যেটা পরবর্তীতে কাজে দিবে। চেষ্টা করব সেরাটা দেওয়ার। ’