মেসিকে নিয়েই দল সাজাবেন সামপাওলি

উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে সম্ভাব্য সেরাদের পাশে রেখে মেসির জন্য দল সাজানোর কথা জানিয়েছেন আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।

আগামী ৩১ অগাস্ট বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে এ মুহূর্তে পঞ্চম স্থানে থাকা আর্জেন্টিনার জন্য ম্যাচটি জেতাটা খুবই গুরুত্বপূর্ণ।

দক্ষিণ আমেরিকার বাছাই পর্ব থেকে সেরা চার দল সরাসরি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে খেলার টিকেট পাবে। পঞ্চম দলটিকে খেলতে হবে প্লে-অফ।

গত মার্চে চিলির বিপক্ষে ম্যাচে অখেলোয়াড়সূলভ আচরণের জন্য চার ম্যাচ নিষিদ্ধ হন মেসি। সে নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়ে উরুগুয়ে ম্যাচ দিয়ে ফিরছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। উরুগুয়ে ম্যাচের পরিকল্পনা জানাতে গিয়ে মেসির প্রশংসায় মাতেন সাম্পাওলি।

“যে সময়টায় মেসির নিষেধাজ্ঞা উঠল, তখন জাতীয় দলের দায়িত্ব নিতে আসাটা আমার জন্য সৌভাগ্যের। আমাদের দলে বিশ্বসেরা খেলোয়াড় আছে। এই দলটার জন্মই তার থেকে।”

উরুগুয়ের মাঠ থেকে জয় নিয়ে ফেরাটা যে কঠিন হবে, তা ভালো করে জানা সাম্পাওলির। এ কারণেই আঁটঘাট বেঁধে কৌশল সাজাচ্ছেন। ভাবনায় থাকছে, মেসিকে কেন্দ্র করে দল সাজানোটা।

“এই মুহূর্তে মেসিকে একা খেলতে দেওয়াটা ভুল হবে। আমাদের দরকার হবে তার চারপাশে সম্ভাব্য সেরা খেলোয়াড়দের রাখা।”

উরুগুয়ে ম্যাচের দল গোছাতে প্যারিস, বার্সেলোনা, সেভিয়া ও মাদ্রিদে আর্জেন্টাইন ফুটবলারদের সঙ্গে কথা বলতেও যাবেন বলে জানান সাম্পাওলি। দলের রক্ষণভাগে অভিজ্ঞ খেলোয়াড় হাভিয়ের মাসচেরানোর ভবিষ্ৎ নিয়ে ওঠা শঙ্কাও দূর করে দিয়েছেন তিনি।