পুরো সিরিজ থেকে ছিটকে গেলেন গুনারত্নে

জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কার সম্মানটা তিনিই বাঁচিয়েছিলেন। দিকভেল্লা আউট হলেও দলকে জিতেয়েই সেদিন মাঠ ছাড়েন আসেলা গুনারত্নে। ভারতের বিপক্ষে প্রথম টেস্টেও দলে ছিলেন এই অলরাউন্ডার। তবে ভাগ্যটা খুব একটা সহায় হলো না তাঁর। ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পেয়েছেন তিনি। পুরো সিরিজে আর মাঠে নামা হবে না গুনারত্নের।

গল টেস্টের প্রথম দিনে ভারতীয় ইনিংসের ১৪তম ওভারে স্লিপে ক্যাচ দেন শিখর ধাওয়ান। দারুণভাবে ক্যাচটা লুফে নেওয়ার চেষ্টা করেন তিনি। তবে শেষ পর্যন্ত ক্যাচটা নিতে পারেননি। কিন্তু বলের আঘাতে আঙুলে ব্যথা পান তিনি। এ সময় ধাওয়ানের সংগ্রহ ছিল ৩১ রান। পরে ১৯০ রান করে আউট হয়েছেন ভারতীয় ওপেনার।

মাঠ থেকে সরাসরি হাসপাতালে নেওয়া হয় গুনারত্নেকে। এক্সরে করে দেখা যায়, এই অলাউন্ডারের আঙুলে চিড় ধরা পড়েছে। ব্যাট হাতেও আর নামতে পারবেন না তিনি। গুনারত্নেকে হারানোটা শ্রীলঙ্কার জন্য বেশ বড় একটা ধাক্কা।
এখন পর্যন্ত ৫ টেস্টে একটি শতক ও তিনটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। এ ছাড়া বল হাতেও দারুণ কার্যকরী ভূমিকা রাখেন গুনারত্নে। গল টেস্টের প্রথম দিন তিন উইকেটে ৩৯৯ রান করেছে ভারত। ধাওয়ান ১৯০ ও চেতেশ্বর পূজারা করেন ১৪৪ রান।