কোহলির এই কাজের জন্য তোলপাড় ভারতীয় গণমাধ্যমে!

শ্রীলঙ্কার উপরে ৬০০ রানের পাহাড় চাপিয়ে দিয়েছেন বিরাট কোহলিরা। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেও বেশ বিপদে শ্রীলঙ্কা। তার মধ্যেই কোহলির কাণ্ড নিয়ে জোর চর্চা ক্রিকেট মহলে। ভারতের এই বিশাল রানের জবাবে ব্যাট করতে নেমে একসময় বেশ লড়াইয়ে দেখা যায় শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের। সেই সময়ই এমন একটি কাণ্ড ঘটান কোহলি। উমেশ যাদবের তৃতীয় সেশনে বল করার সময় শ্রীলঙ্কার স্কোর ৬৩/১। ব্যাট করছিলেন গুনতিলকে ও থরঙ্গা। আর সেই ওভারেই উমেশের একটা হাফভলিতে ড্রাইভ করেন থরঙ্গা।

কোহলি বল তাড়া করেন কিন্তু অবশেষে ধরতে পারেননি। আর সেক্ষেত্রে ভারত অধিনায়ককে ফাঁকি দিয়েই বল স্পর্শ করে ফেলে বাউন্ডারি। তবে সেই সময় ধেয়ে আসা বল ধরতে বাউন্ডারি রোপের বাইরে অপেক্ষা করছিল এক বলবয়। বল না ধরতে পারার কারণে হতাশায় কোহলি সেই বলবয়কেই লাথি মেরে ফেলেছিলেন।

ভারতের প্রথম ইনিংসে ৬০০ রানের জবাবে মোটেই স্বস্তিতে নেই শ্রীলঙ্কা। আর তাই ফলো অনের আতঙ্ক তাড়া করছে লঙ্কান ক্রিকেটারদের। ৭ রানে প্রথম উইকেট হারাতে হলেও দ্বিতীয় উইকেটে গুনতিলকে ও থরঙ্গা ৬১ রানের পার্টনারশিপ গড়ে লড়াইয়ের ইঙ্গিত দিচ্ছিলেন। তবে গুনতিলকে আউট হওয়ার পর নির্দিষ্ট রানের ব্যবধানে উইকেট হারায় শ্রীলঙ্কা। আপাতত লঙ্কানরা স্কোরবোর্ডে ১৫৪ তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছে। মহম্মদ সামি দুই উইকেট নিয়েছেন। একটি করে উইকেট উমেশ যাদব ও অশ্বিনের। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ স্কোর ওপেনার থরঙ্গার (৬৪)।