অবশেষে কর ফাঁকির মামলা থেকে মুক্তি পেলেন নেইমার!

বার্সেলোনা ও ব্রাজিলে কর ফাঁকির ঝামেলা যেন শেষই হচ্ছিল না নেইমারের। তবে এবার ব্রাজিলের কর ফাঁকির অভিযোগ থেকে সম্পূর্ণ মুক্তি পেলেন নেইমার। এক বিবৃতিতে এ কথা নিশ্চিত করেছেন তার বাবা নেইমার সিনিয়র।

সান্তোস থেকে বার্সেলোনায় আসার সময়ে ট্রান্সফার ফি গোপন করায় নেইমারকে ৫৬.৭ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছিল। খেলোয়াড়দের পেছনে অর্থ লগ্নিদাতা একটি প্রতিষ্ঠানের অভিযোগ আর বার্সা ও স্পন্সর থেকে আয়ের রিপোর্ট দেখাতে ব্যর্থ হওয়ার অভিযোগে জরিমানা করা হয়েছিল তাকে।

তবে কোর্টের আপিল প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর নেইমার এখন পুরোপুরি মুক্ত বলে জানিয়েছেন নেইমার সিনিয়র। এক বিবৃতিতে নেইমার সিনিয়ার জানান, ‘অনিয়ম প্রমানিত না হওয়ায় তাকে (নেইমার) মুক্ত ঘোষণা করেছে আদালত। এই মামলাটি এখন অফিসিয়ালি বন্ধ। কর ফাঁকির মামলা বাতিলের খবরে আমরা বেশ উচ্ছ্বসিত। এর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে বন্ধ হয়েছে। আমাদের গ্রহণ করা প্রতিটি আইনি কাজের ওপর আইনের বিধানের দিকটি প্রমান হয়েছে।’

নেইমার সিনিয়ার আরও বলেন, ‘চার বছরে মিথ্যা অভিযোগে আমি ও আমার পরিবারকে ভুগতে হয়েছে। আমাদের দেশে ন্যায় বিচার আছে কিনা এ নিয়ে লোকেদের সন্দেহ তৈরি হয়েছিল। তবে একের পর এক অভিযোগ আমাদের দৃঢ়তার কাছে হার মেনেছে। এখন এটা পরিষ্কার যে আমরা একটি পয়সাও ট্যাক্স ফাঁকি দেইনি।’

এবারের দলবদলেই বার্সেলোনা ছেড়ে ট্রান্সফারের ইতিহাস গড়ে প্যারিস সেইন্ট জার্মেই যাওয়ার গুঞ্জন চলছে নেইমারের। আর সেটি সম্পূর্ণ হলে লিগ ওয়ানের ক্লাবটিতে নতুন উদ্দ্যমে সব কিছু শুরু করতে পারবেন ব্রাজিলিয়ান এ সেনসেশন।