এমসিসি টুর্নামেন্ট মাঠে গড়ানো নিয়ে শঙ্কা!

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটারদের অংশগ্রহণে আজ থেকে শুরু হওয়ার কথা রয়েছে মাস্টার্স ক্রিকেট কার্নিভালের। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকাল ৩টায় একমি রাজশাহীর বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে এক্সপো অল স্টার্সের।

পাশের মাঠে একই সময় বর্তমান চ্যাম্পিয়ন টাইটানস খুলনা মাস্টার্সের মুখোমুখি হওয়ার কথা ইস্পাহানী চিটাগং মাস্টার্সের। তবে গত কয়েকদিন থেকে চট্টগ্রামে ভারী বর্ষণ অব্যাহত থাকার কারণে আজকের খেলা দুটি মাঠে না গড়ানোর সম্ভাবনা প্রবল।

এদিকে এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন নাইমুর রহমান দুর্জয়, মিনহাজুল আবেদীন নান্নু, মোহাম্মদ রফিক, আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, খালেদ মাসুদ পাইলট, হাবিবুল বাশার সুমন ও হাশিবুল হাসান শান্তদের মত সাবেক তারকা ক্রিকেটাররা।

এবারের টুর্নামেন্টে খেলবে মোট ছয়টি দল। দলগুলো হলো- ইস্পাহানী চট্টগ্রাম মাস্টার্স, একমি রাজশাহী, টাইটান খুলনা, বসুন্ধরা গ্রুপ ঢাকা ডিভিশন, এক্সপো অল স্টার্স ও ঢাকা মেট্রো মাস্টার্স। গ্রুপ পর্বের প্রতিটি ম্যাচের দৈর্ঘ্য ১৮ ওভার। তবে শুধু ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে টি টোয়েন্টি ফরম্যাটে।

এই ছয় দলের মধ্যে ঢাকা মেট্রোকে খালেদ মাহমুদ সুজন, বসুন্ধরা গ্রুপ ঢাকাকে নাইমুর রহমান দুর্জয়, একমি রাজশাহীকে খালেদ মাসুদ পাইলট, খুলনাকে হাবিবুল বাশার সুমন, এক্সপো অল স্টার্সকে হাসিবুল হোসেন শান্ত এবং ইস্পাহানি চিটাগং মাস্টার্সকে নেতৃত্ব দিবেন মিনহাজুল আবেদীন নান্নু অথবা আকরাম খান।
এদিকে আগামী ২৯ শে জুলাই সাবেক ক্রিকেটারদের বিপক্ষে মাঠে নামবে বর্তমান ক্রিকেটারদের নিয়ে গড়া একটি দল। সেই দলে থাকবেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা, বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের মতো ক্রিকেটাররা।