অবশেষে টেস্ট অভিষেক হলো হার্দিক পান্ডিয়ার

হার্দিক পান্ডিয়ার অভিষেকের ইঙ্গিতটা গতকালই দিয়েছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। আজ শ্রীলঙ্কার বিপক্ষে গলে টেস্ট অভিষেক হয়ে গেল এ অলরাউন্ডারের। তার সঙ্গে টেস্টে অভিষেক হয়েছে লঙ্কান ক্রিকেটার ধানুশকা গুনাথিলাকার।

পান্ডিয়াকে জায়গা দিতে গিয়ে একাদশে নেওয়া হয়নি রোহিত শর্মাকে। ভারতের হয়ে ছয় নম্বরে ব্যাটিং করতে নামবেন তিনি। আক্রমণাত্মক ব্যাটিংয়ের পাশাপাশি দুর্দান্ত বোলিং সুবিধার জন্য তাকে দলে নেওয়া হয়েছে। ভারতীয় দলের দুই পেসার উমেশ যাদব, মোহাম্মদ শামি আর স্পিনার অশ্বিন ও জাদেজাদের ভালোই সহায়তা দিতে পারেন পান্ডিয়া।

গল টেস্টের একাদশ থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার কুলদ্বীপ যাদব। ধর্মশালায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ টেস্টে অভিষেকে প্রথম ইনিংসেই চার উইকেট পেয়েছিলেন তিনি। অন্যদিকে ফর্মে থাক মুরালি বিজয় ও লুকেশ রাহুল ইনুজরির কারণে বাইরে রয়েছেন। তাদের পরিবর্তে আজ শিখর ধাওয়ান ও অভিনব মুকুন্দ উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে ব্যাট করছেন।

অন্যদিকে ধনঞ্জয়া ডি সিলভার জায়গায় আজ অভিষেক হয়েছে ধানুশকা গুনাথিলাকার। আর অধিনায়ক দিনেশ চান্দিমালের ইনজুরির সুযোগে লঙ্কান একাদশে সুযোগ পেয়েছেন নুয়ান প্রদীপ।