সুরমা সিক্সার্স নামে বিপিএল কমিটির আপত্তি, আবারো নাম পরিবর্তন করল সিলেটের দলটি!

বিপিএলের দল সিলেট, নাম পরিবর্তনের ক্ষেত্রে সবাইকে পিছে ফেলেছে দলটি। দলটির প্রথম নাম ছিল সিলেট রয়্যালস, এর পরে সিলেট সুপারস্টারস। আর এখন সুরমা সিক্সার্স।

নতুন নাম দেওয়ার সাথে সাথেই আপত্তি জানায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গভর্নিং কাউন্সিল। তারা জানায়, নামের সাথে সিলেট থাকতে হবে। তারই ধারাবাহিকতায় ফ্র্যাঞ্চাইজিটির নতুন নাম, ‘সুরমা সিক্সার্স সিলেট’।

এমন তথ্য জানা গেছে দেশের একমাত্র টি-টোয়েন্টি স্পেশালিষ্ট সাব্বির রহমানের বরাত দিয়ে। ফ্র্যাঞ্চাইজিটির নতুন এই আইকন ক্রিকেটার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই জানিয়েছেন সিলেটের নতুন নাম সুরমা সিক্সার্স সিলেট।

চলতি সপ্তাহে বিপিএল গভর্নিং কাউন্সিলের সংবাদ সম্মেলনে সিলেটের নাম পরিবর্তনের ব্যাপারে বলা হয়। তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘সুরমা সিক্সার্স বলে কিছু হতে পারে না। বিপিএলের দলগুলোর সঙ্গে অবশ্যই জেলা কিংবা বিভাগের নাম থাকতে হবে। সেক্ষেত্রে সিলেটের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে অবশ্যই সিলেট নাম থাকতে হবে। ’

টুর্নামেন্টের শুরু থেকে এখন পর্যন্ত এ নিয়ে মোট চারবার নাম পরিবর্তন হলো সিলেটের। শুরুতে সিলেট রয়্যালস দিয়ে আসা ফ্র্যাঞ্চাইটি ২০১৫ আসরে সিলেট সুপারস্টার্স নামে খেলে। পরের বছরে দেনা-পাওনা সংশ্লিষ্ট দ্বন্দ্বের কারণে টুর্নামেন্ট থেকে সরে যেতে হয় তাদেরকে। ২০১৭ আসরে আবারও ফিরছে তারা, নতুন মালিকানায়।