যে কারণে পরিকল্পনা বাস্তবায়ন করতে পারছেন না ওয়ালস

টিপ টিপ বৃষ্টিতে মন ভালো নেই বাংলাদেশ দলের বোলিং কোচ কোর্টনি ওয়ালশের। অস্ট্রেলিয়া এবং সাউথ আফ্রিকা সিরিজ সামনে রেখে মিরপুরে পেসারদের নিয়ে কাজ করছেন টাইগার বস। কিন্তু টানা বৃষ্টি ওয়ালশের পরিকল্পনায় বাধা দিচ্ছে। যদিও ইনডোর সেশনটা কাজে লাগাচ্ছেন ক্যারিবীয়ান কিংবদন্তি।

এ নিয়ে তিনি বলেন, আমরা চেষ্টা করছি নির্দিষ্ট কিছু জায়গায় উন্নতি করার। এমনকি ভুলগুলি শুধরে পেসারদের আরও ধারালো করে তুলতেও কাজ চালিয়ে যাচ্ছি। এমনকি আগের চেয়ে উন্নতি
হয়েছে কিছু। তবে দুর্ভাগ্যজনকভাবে আবহাওয়া বেশ বাজে। যতটা চেয়েছিলাম, ততটা কাজ করতে পারছি না তাদের নিয়ে। তবে অবশ্য আমরা সময় নষ্ট করছি না। সুযোগ পেলে আউটডোরে অনুশীলন করছি এবং ইনডোরে একসঙ্গে বসে ক্রিকেট নিয়ে আলোচনাও করছি।

এদিকে মোস্তাফিজের আগের রূপটা ফিরিয়ে আনতে তাকে নিয়ে আলাদা ক্লাস নিচ্ছেন ওয়ালশ। মোস্তাফিজ প্রসঙ্গে তিনি বলেন, মোস্তাফিজের বোলিং নিয়ে আমি আলাদাভাবে কাজ করছি। তার বোলিংটা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। উইকেটের খুব কাছে থেকে বল করানোর চেষ্টা করছি। এমনকি তার বোলিংয়ে নতুন অস্ত্র যোগ করারও চেষ্টা করছি।

তিনি এসময় আরও বলেন, সবার সঙ্গে পুরোপুরি কাজ করার সুযোগ আমি এবারই পেলাম। আমি আসার পর থেকে ওরা টানা খেলার মধ্যেই ছিল। তবে এখন কেউ কেউ বলছে ওদের বোলিং অ্যাকশন নাকি আমি বদলে ফেলেছি। কিন্তু এসব কিছুই হয়নি। আমি ওদের সাহায্য করছি এবং তাদের অনুপ্রেরণা যোগাচ্ছি।