বিশ্ব চ্যাম্পিয়নশিপে জ্যামাইকার নেতৃত্বে স্প্রিন্ট সুপারস্টার

আগামী মাসে লন্ডনে অনুষ্ঠিতব্য বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নিতে জ্যামাইকা দলের নেতৃত্ব দেবেন স্প্রিন্ট সুপারস্টার উসাইন বোল্ট। ৫৯ সদস্যের জ্যামাইকান অ্যাথলেটিক্স দলের নেতা হিসেবে সোমবার ঘোষণা করা হয় তার নাম। দলে রিও অলিম্পিকে স্বর্ণ পদক জয়ী তিন অ্যাথলেটকেও অন্তর্ভুক্ত করা হয়েছে।

আসন্ন এই প্রতিযোগিতায় পুরুষদের ১০০ মিটার এবং ৪ গুণিতক ১০০ মিটার র্যালিতে অংশগ্রহনের ইচ্ছার কথা জানিয়েছেন বোল্ট। একই সঙ্গে এটিই নিজের ক্যারিয়ারের শেষ ইভেন্ট বলে ঘোষনা করেছেন বিশ্বের এই দ্রুততম মানব।

ঘোষিত দলে বোল্ট ছাড়াও আছেন গত বছর অনুষ্ঠিত রিও অলিম্পিকে ডাবল স্বর্ণপদক বিজয়ী এলেইন থম্পসন এবং ক্যারিবিয় দ্বীপ দেশটির হয়ে ১১০ মিটার হার্ডলসে প্রথম স্বর্ণপদক জয় করা অ্যাথলেট ওমর ম্যাকলেওড।

এছাড়া জ্যামাইকান দলে আছেন স্প্রিন্ট হার্ডলার হ্যানসলে পার্সমেন্ট, শটপুটার ও’ডায়ান রিচার্ড ও ৪০০ মিটার দৌড়বিদ সেরিচকা। এদের সবাই দুই বছর আগে বেইজিংয়ে অনুষ্ঠিত বিশ্ব আসরে ব্যক্তিগত পদক জয় করেছেন। বিশ্ব র্যাংকিংয়ের ডিসকাস থ্রো’র ২য় স্থানে থাকা ফেড্রিক ডাকরেসও জ্যামাইকার হয়ে দ্বিতীয়বারের মত বিশ্ব আসরে অংশগ্রহণের জন্য তালিকাভুক্ত হয়েছেন।