বৃষ্টিতে প্লাবিত ফতুল্লা স্টেডিয়াম , অনিশ্চিত অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ; নির্বাক বিসিবি

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু বৃষ্টিতে ফতুল্লা প্লাবিত হওয়ায় বদলাতে হতে পারে ভেন্যু।

কয়েক দিন ধরে নিয়মিত বৃষ্টির ফলে প্লাবিত হয়ে গিয়েছে স্টেডিয়ামটি। স্টেডিয়ামের পাঁচটি প্রবেশদ্বারের চারটিই পানিতে তলিয়ে গিয়েছে। এ চারটি ফটক দিয়ে প্রবেশ করা যাচ্ছে না। তাই ফতুল্লায় প্রস্তুতি ম্যাচ আয়োজনের সম্ভাবনা কমছে। প্রস্তুতি ম্যাচের আগেই মাঠ খেলার উপযোগী করার জন্য কাজ চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিকল্প ভেন্যুর কথাও চিন্তা করা হচ্ছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন চৌধুরী ডেইলি স্টারকে বলেন, “পানি মাঠ থেকে বের করার কাজ চলছে। আমি মনে করি অস্ট্রেলিয়া আসার আগেই জলাবদ্ধতার সমস্যাটির সমাধান হবে। আমরা সাভারের বিকেএসপিকে বিকল্প ভেন্যু হিসেবে নির্ধারিত করেছি।”

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামটির ধারণক্ষমতা পঁচিশ হাজার। এখন পর্যন্ত দুইটি টেস্ট, দশটি আন্তর্জাতিক ওয়ানডে ও চারটি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এখানে।

১৭ আগস্ট ঢাকায় পা রাখার কথা অস্ট্রেলিয়ার। ২৭ আগস্ট প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল। সিরিজের দ্বিতী ও শেষ টেস্ট শুরু হবে ৪ সেপ্টেম্বর।