চ্যালেঞ্জ গ্রহন করে যা বললেন মাশরাফি

বিপিএলের গত আসরে কুমিল্লার ভিক্টোরিয়েন্সের সাথে তার কথা কাটাকাটির এক পর্যায়ে মাঝরাতে হোটেল ছেড়ে বের হয়ে যান তিনি। এবারের বিপিএলে প্রায় নিশ্চিতই ছিল যে কুমিল্লার জার্সি গায়ে তিনি আর নামছেন না।

তবে কুমিল্লা দলে না থাকার বিষয়টিকে প্রফেসনালিজম হিসেবেই নিচ্ছেন তিনি। একইসাথে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্রেঞ্ছাইজিও কয়েকদিন আগে নিশ্চিত করেছিলো দলের ব্যাটিং শক্তি বাড়াতেই তামিম ইকবালকে নিয়ে মাশরাফিকে বাদ দিয়েছে তারা।

তাই নানান নাটকীয়তার পর কুমিল্লায় থাকা হল না মাশরাফির। তবে কুমিল্লা থেকে এবার তিনি পাড়ি জমিয়েছেন রংপুর রাইডার্সে। আর নতুন দলের হয়ে চাপ দিতে প্রস্তুত তিনি। রোববার সাংবাদিকদের জানালেন,

“আপনি যখন চাপে থাকবেন তখন আসলে আয়েশ করার কোনো সুযোগ নেই। যখন চাপে থাকবেন তখন বুঝবেন আপনাকে তা মনোযোগ দিয়েই সামাল দিতে হবে। ”
সাথে জানান, “আমার পুরো ক্যারিয়ারে অনেকবার চাপে থেকেছি। অনেকবারই বিভিন্ন বাধা গিয়েছে ক্যারিয়ারে। আমার মনে হয়েছে যে চাপে থাকলে সেটা নিয়ে চিন্তা করতে বা ভালো পারফর্ম করতে সুবিধা হয়। ”

প্রসঙ্গত, প্রথম দুই আসরে ঢাকাকে কাপ জিতিয়ে এবং বিপিএলের তৃতীয় আসরে কুমিল্লাকে কাপ জিতিয়ে বিপিএল ইতিহাসের সফল অধিনায়ক মাশরাফি। ৪ই নভেম্বর শুরু হওয়ার বিপিএলের পঞ্চম আসরে রংপুরকে শিরোপা জেতাতে পারেন কিনা– সেটাও রইলো সময়ের অপেক্ষায়!