এবারের বিপিএল থেকে নিষিদ্ধ হলেন যেসব ক্রিকেটারেরা

রংপুর রাইডার্সের ম্যানেজার সানোয়ার হোসেন ও ক্রিকেটার জুপিটার ঘোষকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে বিপিএলের গভর্নিং কাউন্সিল।

সোমবার একমি ভবনে বিপিএল গভর্নিং কাউন্সিলের সংবাদ সম্মেলনে এ তথ্যটি জানানো হয়েছে। নিষেধাজ্ঞার কারণে সানোয়ার-জুপিটার বিপিএলের কোনও কার্যক্রমের সঙ্গে জড়িত থাকতেও পারবেন না বলে জানা যায়।

বিপিএলের পঞ্চম আসর আয়োজন সংক্রান্ত সভা শেষে গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, জুপিটার ঘোষের নাম
খেলোয়াড় তালিকায় আর থাকবে না। এমনকি সানোয়ার ভাই কোনও ফ্র্যাঞ্চাইজির সঙ্গে সম্পৃক্ত থাকতে পারবেন না। বিপিএলের প্রথম আসরেও তার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। আমরা বিপিএলে কোনও বিতর্কিত ব্যক্তিকে রাখবো না।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, জুপিটার ঘোষ শৃঙ্খলা ভেঙেছেন। অপরদিকে অনৈতিক প্রস্তাবের ক্ষেত্রে সানোয়ার ভাইয়ের বিরুদ্ধে আমরা শক্ত কোনও প্রমাণ পাইনি। তবে তিনি প্রথম দুই আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের ম্যানেজার ছিলেন। তখন ফিক্সিংয়ের অভিযোগ উঠেছিল তার বিরুদ্ধে। আর এ কারনেই আমরা চাই না কোনও বিতর্কিত ব্যক্তি বিপিএলের সঙ্গে যুক্ত থাকুক।

বিপিএলের চতুর্থ আসরে টিম হোটেলে গভীর রাতে একজন নারীকে নিয়ে আসার অভিযোগ উঠেছিল রংপুর রাইডার্সের ক্রিকেটার জুপিটারের বিরুদ্ধে। এমনকি তার বিরুদ্ধে একাধিক শৃঙ্খলাভঙ্গের অভিযোগ করেছিল টিম ম্যানেজমেন্ট। তবে এরপরই রংপুরের ম্যানেজার সানোয়ার হোসেনের বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেন জুপিটার। তার অভিযোগ, সানোয়ার নাকি তাকে ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব দিয়েছিলেন! আর এসব অভিযোগ-পাল্টা অভিযোগ-বিতর্কে ক্ষুব্ধ বিপিএল কর্তৃপক্ষ দুজনকেই বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে অবশেষে।