মুশফিকুর রহিমের বাবার জামিন আপিলেও বহাল

একটি হত্যা মামলায় বাংলাদেশ টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারাকে হাইকোর্টের দেয়া আট সপ্তাহের আগাম জামিন বহাল রেখেছে আপিল বিভাগ।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ সোমবার এই আদেশ দেন।

আদালতে মুশফিকের বাবার পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আইনজীবী জাহিদুল বারি। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খন্দকার দিলীরুজ্জামান।
বগুড়ার একটি হত্যা মামলায় গত ৫ জুন আট সপ্তাহের আগাম জামিন দিয়েছিল হাইকোর্ট। মুশফিকের বাবাকে হাইকোর্টের দেয়া আগাম জামিন স্থগিত চেয়ে আপিল আবেদন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খন্দকার দিলীরুজ্জামান।

ওই আবেদন শুনানি করে রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন আদালত। ফলে মুশফিকের বাবার হাইকোর্টে দেয়া আগাম জামিন বহাল থাকছে।

উল্লেখ্য, গত ১৩ মে রাতে পূর্ব বিরোধের জেরে বগুড়া শহরের মাটিডালি হাজিপাড়া এলাকায় বাড়ি থেকে ডেকে নিয়ে দুর্বৃত্তরা মাথায় ইটের আঘাত করে নবম শ্রেণির ছাত্র মাসুককে (১৪) হত্যা করে।

১৬ মে সন্ধ্যায় নিহত স্কুলছাত্র মাসুক ফেরদৌসের বাবা জাসদের কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ বাদী হয়ে সদর থানায় মুশফিকের বাবা ও চাচাসহ ১৬ জনকে আসামি করে মামলাটি করেন।

মামলার এজাহারে বাদী অ্যাডভোকেট ইমদাদুল হক ইমদাদ মুশফিকুরের বাবা মাহবুব হামিদ তারা ও তার ছোট ভাই ওয়ার্ড কাউন্সিলর মেজবাহুল হামিদ মেজবার সঙ্গে পারিবারিক শত্রুতা এবং মাটিডালি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে বিরোধের কথা উল্লেখ করা হয়।