অবশেষে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রাইজমানি পেল পাকিস্তানের ক্রিকেটাররা

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ফেবারিট হয়ে খেলেনি পাকিস্তান! এমনকি সরফরাজ আহমেদের দল শিরোপা জিততে পারে। এমনটিই হয়তো অনেকে ভাবেননি। কিন্তু তাদের ধারণা ভুল প্রমাণ করেছেন আজহার আলি, মোহাম্মদ আমির, হাসান আলিরা। সেই সাথে ফেবারিটদের পেছনে ফেলেছেন তারা।

বহু কাক্ষিত ফাইনালে ভারতকে বিশাল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছে পাকিস্তান। দেশটির ইতিহাসে এবারই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স জিতে ইতিহাসের পাতায় নাম লেখাল সরফরাজের দল।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়ন হওয়ার জন্য আইসিসির পক্ষ থেকে প্রাইজমানি হিসেবে ২২ লাখ ডলার পাওয়ার কথা ছিল পাকিস্তানের। এখন পিসিবি সেটা বুঝে পেয়েছে। এবার ক্রিকেটারদের মাঝে সেই প্রাইজমানি বণ্টন করে দিতে প্রস্তুত বোর্ড।

তবে জানা যায়, যে পুরস্কার চ্যাম্পিয়ন্স ট্রফি উপলক্ষে সরফরাজরা পাচ্ছেন সেটার জন্য কোনো আয়কর দিতে হবে না ক্রিকেটারদের। এই প্রাইজমানি ১৭টি ভাগে ভাগ করা হবে। আর যার মধ্যে ১৬ জন ক্রিকেটার পাবেন ১৩.৫ মিলিয়ন রুপি করে।
আর বাকি অংশ ভাগ করা হবে টিম ম্যানেজমেন্টের মধ্যে।

যাদের প্রত্যেকে পাবেন ১০ লাখ রুপি করে। এমনকি শুরুর প্রথম ম্যাচ থেকেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়া ওয়াহাব রিয়াজ, যার পরিবর্তে দলে আসা রুম্মান রইসও পুরস্কারের অর্থ পাবেন।