বার্সেলোনার জার্সির গিনেস রেকর্ড

প্রাক-মৌসুম প্রস্তুতিতে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছে বার্সেলোনা ফুটবল দল। আজ ভোরে আন্তর্জাতিক চ্যাম্পিয়নস কাপের ম্যাচে জুভেন্টাসকে হারিয়েছে দলটি। এর আগে নিউইয়র্কে ৩ হাজারের অধিক অংশগ্রহণকারীর উপস্থিতিতে বিশ্বের সবচেয়ে বড় ফুটবল জার্সির আকৃতি গড়ে ইতিহাস তৈরি করেছে বার্সা ভক্তরা।

বার্সেলোনার জার্সির সবচেয়ে বড় আকৃতি গড়তে নিউইয়র্কের ব্রায়ান্ট পার্কের পঞ্চম অ্যাভিনিউর ৪২ নম্বর সড়কে হাজির হয় ভক্তরা। সেখানে এক ঘন্টা অপেক্ষার পর তৈরি করে বার্সেলোনার এই জায়ান্ট জার্সি।

কাতালান ক্লাবটির মানব জার্সির রেকর্ড গড়তে ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বার্সেলোনা সভাপতি হোসে মারিয়া বার্তোমেউ। এছাড়া উপস্থিত ছিলেন থিয়েরি হেনরি, জুলিয়ানো বেলেত্তি এবং বার্সার নতুন জার্সির স্পন্সর প্রতিষ্ঠানের সভাপতি।

এ প্রসঙ্গে ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘১২টার সময় গিনেস ওর্য়াল্ড রেকর্ড স্বীকৃত ৩ হাজার ৩৩০ জন অংশগ্রহণকারী উপস্থিত হয়েছে। তারা ব্যানার উঁচু করে বিশ্বের সবচেয়ে বড় ফুটবল জার্সির ইতিহাস গড়ায় ভূমিকা রেখেছে।’

এই ইভেন্টের জন্য সবকিছু ঠিক করতে আগে থেকেই বার্সা ছেড়ে নিউইয়র্ক সিটিতে উড়ে আসেন ক্লাব সভাপতি বার্তোমেউ। এরপর নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিওর সঙ্গে দেখা করে শুক্রবার তাকে বার্সার একটি জার্সি উপহার দেন তিনি।