প্রতিপক্ষ ফিলিস্তিনের বিরুদ্ধে জয়ের আশা বাংলাদেশ কোচ এর

বাংলাদেশ সময় আজ (২৩ জুলাই) রাত সাড়ে দশটায় শুরু হবে ম্যাচটি।
বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল ফিলিস্তিনে ফুটবল খেলতে গিয়ে প্রথম থেকেই বেশ বাজে পরিস্থিতির মধ্যে পড়েছে। প্রবেশ পথেই বেশ ঝামেলা পোহাতে হয়। দীর্ঘ অপেক্ষার পর ফিলিস্তিনে পৌঁছায় অনূর্ধ্ব ২৩ দল। সেই ধকল সামলাতে না সামলাতে প্রথম ম্যাচে জর্ডানের বিপক্ষে ৭-০ গোলে গোলে হেরে যায় অনূর্ধ্ব ২৩ দল। এবার দ্বিতীয় ম্যাচে তাজিকিস্তানের বিপক্ষে ৩-১ গোলে হেরে গেল তকলিচ-সোহেল রানারা। আজ গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ফিলিস্তিন। জর্ডান খেলবে তাজিকিস্তানের সঙ্গে।

জর্ডানের চেয়ে (১০৮) ফিফা র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে থাকা ফিলিস্তিন দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আছে গ্রুপের দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে গোলগড়ে এগিয়ে শীর্ষে তাজিকিস্তান। র‍্যাঙ্কিং বলছে, ফিলিস্তিনের কাছে জর্ডানের হারটা অস্বাভাবিক কিছু নয়। যদিও ম্যাচের আগে জর্ডানকে এগিয়ে রাখছিলেন অনেকে।

আজ (রবিবার) গ্রুপসেরা চূড়ান্ত হবে। তবে বাংলাদেশ যে চার দলে সবার নিচে থাকছে, তা নিয়ে কোনো সংশয় নেই। তাজিকদের সঙ্গে এগিয়ে গিয়েও ৩-১ গোলে হারে বাংলাদেশ কোনো পয়েন্ট পায়নি এখনো। আজও পাওয়ার সম্ভাবনা দেখছেন না কেউ।

তবে বাংলাদেশ কোচ অ্যান্ড্রু ওর্ড চান স্বাগতিক ফিলিস্তিনের সঙ্গে কিছুটা লড়াই করতে, ‘শেষ ম্যাচ থেকে কিছু সুখস্মৃতি নিয়ে ফিরতে পারলে সেটা হবে আমাদের জন্য ভবিষ্যতের প্রেরণা।’