পাকিস্তান ক্রিকেট আবারো সংশয়ে

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর উদ্দেশ্য বেশ কিছুদিন ধরেইবিভিন্ন উদ্যোগ নিচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। এরই অংশ হিসেবে তারা লাহোরেআয়োজন করতে চাচ্ছে বিশ্ব একাদশ ও পাকিস্তান জাতীয় দলের মধ্যে একটিক্রিকেট সিরিজ। কিন্তু দেশটিতে চলমান সাম্প্রতিক রাজনৈতিক অস্থিরতায় আবারো অনিশ্চয়তারমুখে পড়েছে পাকিস্তানে ক্রিকেট ফেরার সম্ভাবনা।

আসন্ন সিরিজটিকে সামনেরেখে পাকিস্তানের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আগামী আগস্টেপাকিস্তান সফরে যাওয়ার
কথা আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর। তবে ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়ার দাবি অনুযায়ী,পানামা পেপারস কেলেঙ্কারিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী নেওয়াজ শরীফের নামআসায় যে রাজনৈতিক অস্থিরতায় সৃষ্টি হয়েছে তার কারনে অনিশ্চিত হয়ে পড়েছেশশাঙ্কের পাকিস্তান সফর।

যার ফলে এখন অনিশ্চিত বহুল আলোচিত বিশ্ব একাদশ বনাম পাকিস্তান জাতীয় ফলেরকাঙ্ক্ষিত সিরিজটিও। আর সিরিজটি যদি শেষ পর্যন্ত না হয় তাহলে আবারোদেশটিতে ক্রিকেট ফেরা সংশয়ে পড়ে যাবে । উল্লেখ্য, ২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর লাহোরে জঙ্গি হামলা হয়। এরপর থেকেই দেশটি আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন করার সুযোগ থেকে বঞ্চিত। পিসিবির তোড়জোড়ে জিম্বাবুয়ে জাতীয় দল এরপর পাকিস্তান সফরে গেলেও অন্য কোনদেশ এখন পর্যন্ত পাকিস্তান সফরে যায় নি।