চ্যাম্পিয়ন্স ট্রফির নায়ক হাসান আলী এবার ডাক পেলেন ক্যারিবিয়ান লিগে

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে খেলবেন আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জয়ী পাকিস্তানের দুই তারকা ক্রিকেটার। তারা হলেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ও পেসার হাসান আলী। হাফিজ সেন্ট কিটসের সাথে এবং হাসান নেভিস প্যাট্রিয়টস সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

টুর্নামেন্টে সর্বশেষ চুক্তিবদ্ধ হওয়া দুই ক্রিকেটার হলেন হাফিজ ও হাসান। উভয়েই চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরে পাকিস্তানের শিরোপা জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বিশেষভাবে হাসান। ৫ ম্যাচে ১৩ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছেন তিনি। তাই হাসানের প্রতি আগ্রহ দেখিয়েছে নেভিস প্যাট্রিয়টস। এবারই প্রথম সিপিএলে খেলতে যাচ্ছেন হাসান।

হাফিজের জন্য সিপিএল নতুন নয়। এর আগে গায়না আমাজন ওয়ারিয়র্সের হয়ে খেলেছেন হাফিজ। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ৩৭ বলে অপরাজিত ৫৭ রান করা এ অলরাউন্ডারকে আসন্ন সিপিএলে নতুন দলের জার্সি গায়ে দেখা যাবে ।

সিপিএলের ২০১৭ আসরে অংশ নেয়া পাকিস্তানি অন্য ক্রিকেটাররা হলেন সোহেল তানভীর, শাদাব খান, কামরান আকমল, শোয়েব মালিক, মোহাম্মদ সামি, ইমাদ ওয়াসিম ও ওয়াহাব রিয়াজ।

এরমধ্যে সবচেয়ে বেশি মূল্যে বিক্রি হয়েছেন সোহেল তানভীর। আসরের চ্যাম্পিয়ন জ্যামাইকা তালাওয়াশে তানভীরে দলে আছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, লেন্ডল সিমন্স, ডোয়াইন ব্রাভো ও কাইরন পোলার্ড এবং দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার।

পাকিস্তানের নতুন শেনসেশন শাদাব খাকে ৩০ হাজার ডলারে দলে ভিড়িয়েছে শাহরুখ খানের ত্রিনবাগো নাইট রাইডার্স। সেন্ট লুসিয়া ১৫ হাজার ডলারে দলে ভিড়িয়েছে কামরানকে।