বিশ্বকাপ জয়ের ইতিহাস গড়তে ভারতের চাই ২২৯ রান

ভারতের মেয়েরা কখনও পারেননি। এবার তাদের সামনে দারুণ একটি সুযোগ এসেছে ইতিহাস গড়ার। প্রথমবারের মতো মেয়েদের বিশ্বকাপে শিরোপা জয়ের অপেক্ষা। বলতে গেলে, কাজটা সহজই করে ফেলেছে মিতালি রাজের দল।

মেয়েদের বিশ্বকাপের ফাইনালে আজ টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে আড়াই শ’র আগেই অাটকে দিয়েছে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট খুইয়ে ২২৮ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। ইতিহাস গড়তে ভারতের চাই ২২৯ রান।

লর্ডসে খেলতে নেমে শুরুটা অবশ্য ভালোই ছিল ইংল্যান্ডের। ওপেনিং জুটিতে আসে ৪৭ রান। এরপরই কেন যেন ছন্দপতন। ৬০ রানে নেই দুই উইকেট। আর তিন রানের ব্যবধানে আরও একটি উইকেট খুইয়ে বিপাকে পড়ে স্বাগতিকরা।

তবে চতুর্থ উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। এই জুটির কল্যাণে ইংল্যান্ড পায় ৮৩ রান। ইংল্যান্ডের পক্ষে একমাত্র হাফ সেঞ্চুরিয়ান নাতালি সিভার। তিনি খেলেছেন ৫১ রানের ইনিংস।

ফিফটির কাছেই গিয়েছিলেন সারাহ টেলর। থেমেছেন ৪৫ রানে। অধিনায়ক হেথার নাইট ১ রান করেই ফিরে যান সাজঘরে। ৩৪ রান করেছেন ক্যাথেরিন ব্রান্ট।

ভারতের পক্ষে সেরা বোলার ঝুলন গোস্বামী। ১০ ওভারে ২৩ রান খরচায় দখলে নিয়েছেন ৩ উইকেট। পুনম যাদব পকেটে পুরেছেন দুটি। আর একটি উইকেট লাভ করেছেন রাজেশ্বরী।