অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেলের বিশ্বকাপে ফেবারিট ৫ দল

344

কিছু দিন পরেই ইংল্যান্ডে বসছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ।
আসন্ন বিশ্বকাপ নিয়ে এর মাঝেই শুরু হয়ে গেছে জল্পনা কল্পনা কে হবে এবারের আসরের চ্যাম্পপিয়ন। এবারের আসরের শিরোপার অন্যতম দাবিদার স্বাগতিক দল ইংল্যান্ড তবে পিছিয়ে নেই ভারত ও অস্ট্রেলিয়া এমনটাই মনে করছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেল।

যেহেতু ঘরের মাঠে বিশ্বকাপ তাই স্বাগতিক হিসেবে বাড়তি সুবিধা পাবে ইংল্যান্ড আর তাদের নামটিই আসছে সবচেয়ে বেশি। অন্যদিকে ফর্মের বিবেচনায় থাকবে ভারত। আর অতীত পরিসংখ্যান এবং বড় আসরে সাফল্যের হিসেবে অস্ট্রেলিয়া এগিয়ে থাকবে।

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেল ২০১৯ বিশ্বকাপ শিরোপার দাবিদার হিসেবে দেখছেন পাঁচটি দলকে। এই পাঁচ দলের মধ্যে জায়গা হয়েছে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড আর দক্ষিণ আফ্রিকা। তবে তার মতে ফেবারিট নয় সাবেক দুই বারের বিশ্ব চ্যাম্পপিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও ভীষণ আনপ্রেডিক্টেবল দল পাকিস্তান।

চ্যাপেল মনে করছেন, বিশ্বকাপে বড় একটা প্রভাব ফেলবে আবহাওয়া।চ্যাপেলের আগে কেভিন পিটারসেন একই কথা বলেছিলেন।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়কের ভাষায়, ‘যদি গ্রীষ্মে আর্দ্রভাব বা বৃষ্টি থাকে, তবে যে দলগুলোর পেস আক্রমণ ভালো তারা ভালো সুবিধা পাবে, ব্যাটসম্যানদের জন্য চ্যালেঞ্জ হবে। আর যদি শুকনো বা গ্রীষ্ম থাকে, তবে ব্যাটসম্যানরা বাড়তি সুবিধা পবে। বৈচিত্র্যপূর্ণ আক্রমণ জেনুইন পেস এবং স্পিনের সমন্বয় যাদের থাকবে, তারাই ফাইনাল খেলবে।আর এই মানদণ্ডে সবচেয়ে ভালো মানানসই হবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড আর দক্ষিণ আফ্রিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here