মাত্র ১৫ বলে ট্রেন্ট বোল্টের ৬ উইকেট শিকার (ভিডিও)

গতকাল ক্রাইস্টচার্চে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে ১৭৮ রানেই গুটিয়ে দিয়ে দিনশেষে ৪ উইকেট হেরে ৮৮ রান সংগ্রহ করেছিল লংকানরা। যেখানে সাউদি নিয়েছিলেন ৩ উইকেট। কিন্তু আজকে পেসার ট্রেন্ট বোল্ট দেখালেন সুইং ম্যাজিক। মাত্র ১৫ বলেই একাই নিলেন লঙ্কানদের বাকি ৬ উইকেট। আর তাতেই ১০৪ রানেই অলআউট লঙ্কানরা।

পেস বোলিংয়ে দ্যুাতি ছড়িয়ে শ্রীলঙ্কার মিডল ও লো অর্ডার ধসিয়ে দিয়েছেন বোল্ট। তার আগুণে বোলিংয়ে রানের খাতা খোলার আগেই বিদায় নিয়েছেন অতিথিদের শেষ চার ব্যাটসম্যান। আর এ চারজনকেই সাজঘরে পাঠান এলবিডব্লিউর ফাঁদে ফেলে। বল হাতে সর্বোচ্চ ৬টি উইকেট নিতে ১৫ ওভারে ৮ মেডেনে তিনি রান দিয়েছেন মাত্র ৩০। তার সঙ্গে ৩৫ রানে ৩টি উইকেট নিয়েছেন আরেক কিউই পেসার টিম সাউদি।

কিউই পেসারদের দাপটে শ্রীলঙ্কার হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস খেলতে পেরেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন রোশেন সিলভা। এছাড়া কুশাল মেন্ডিসের ১৫ ছাড়া আর কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি।

দেখুন শেষ ১৫ বলে ট্রেন্ট বোল্টের ৬ উইকেটের ভিডিও…

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভালো অবস্থানে রয়েছে নিউজিল্যান্ড। দলটির হয়ে ওপেনার জিৎ রাভাল আজ ৭৪ রান করে আউট হয়েছেন। তার সঙ্গে ৪৮ রান করেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর টম লাথাম ৭৪ ও রস টেলরের ২৫ রানের অপ্রতিরোধ্য ইনিংস দ্বিতীয় ইনিংসে কিউইদের বড় সংগ্রহের কথাই জানান দিচ্ছে।