দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়ে আশরাফুল-মুশফিকের পাশে বিজয়

229

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের দশম সেঞ্চুরি করেন প্রাইম ব্যাংক অধিনায়ক এনামুল হক বিজয়। যা বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ শতকের রেকর্ড। এবং এরই সাথে সাথে তামিমের পরেই অবস্থান গ্রহণ করে মুশফিক-আশরাফুলদের পাশে রয়েছেন।

লিস্ট ‘এ’ ক্রিকেটের বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিক তামিম ইকবাল। তার সেঞ্চুরির সংখ্যা ১৬টি। ম্যাচ খেলেছেন মোট ২৩২ টি। দুই শতাধিক ম্যাচে তার ঝুলিতে ৮৩৫৫ রান।

সমান দশটি করে শতক নিয়ে দ্বিতীয়স্থানে আছেন তিনজন। তারা হলেন- মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুল ও এনামুল হক বিজয়।

যার মধ্যে লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ ২৮০টি ম্যাচ খেলেছেন মুশফিক। তার সংগ্রহ ৮২৭১ রান। আশরাফুল খেলেছেন ২৫৪টি। করেছেন মোট ৫৫৮৮ রান। তিনি এবারের ডিপিএলে মোহামেডানের হয়ে খেলছেন। যেখানে বিজয় মাত্র ১২৯তম ম্যাচেই পেয়েছেন দশম সেঞ্চুরি।

আজ ৬৪ বলে ৮টি চারের সাহায্যে অর্ধশতক তুলে নেন বিজয়। সেটাকে পরে রূপান্তর করেছেন শতকে। ১১১ বলে এবারের আসরে নিজের প্রথম শতকের দেখা পান তিনি। অপরাজিত ১০০ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন এই ডান হাতি ব্যাটসম্যান। তার ১১১ বলের ইনিংসটি ১২টি চার ও ২টি ছয়ে সাজানো ছিল। যা তার লিস্ট ‘এ’ ক্রিকেটের দশম সেঞ্চুরি।

ক্রিকেটের এই সংস্করণে ১২৯ ম্যাচে তার সংগ্রহ মোট ৩৯৮৬ রান। অর্ধশতক করেছেন ১৮টি। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ব্যাটিং গড় ৩২.৯৩। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অপরাজিত ১৫০ রান। স্ট্রাইকরেট ৭৮.৯৮। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের নেতৃত্ব দিচ্ছেন এনামুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here