সাতক্ষীরার ছোট্ট তামিমের স্বপ্ন পূরণ করলেন তামিম ইকবাল

ঘূর্নিঝড় আম্পানে নদীগর্ভে বিলীন হয়ে গেছে সাতক্ষীরার অনেক মানুষের বাড়ি-ঘর, আবাদি জমি। এতে মাথায় হাত সেই এলাকার মানুষের। জেলার আশাশুনি উপজেলার প্রতাপ নগর ইউনিয়নের ছোট্ট তামিমের বাড়িঘরও গেছে নদীগর্ভে। তবে তাতেও আফসোস নেই তার। সবকিছু গেলেও তার এসব চাইনা তার, চাই প্রিয় ক্রিকেটার তামিম ইকবালের জার্সি। কেননা সর্বনাশা ঝড় যে তার প্রিয় বাংলাদেশের জার্সিটিও নিয়ে গেছে।

সবকিছু হারিয়েও ক্রিকেটের প্রতি এমন ভালোবাসা যার হৃদয়ে সেই ছোট্ট ভক্তের এমন স্বপ্ন পূরণ করতে যাচ্ছেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। খুব শীগ্রই তাকে নিজের জার্সি সাথে অর্থ সহায়তাও দিবেন দেশ সেরা ওপেনার।

সম্প্রতি সাতক্ষীরা আশাশুনি উপজেলার ঘূর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত মানুশদের সহায়তক করতে যায় একটি ফাউন্ডেশন। সেখানে তারা ছোট্ট তামিমকে সহায়তা করতে গেলে তাদের কাছে তামিম ইকবালের জার্সি ও ব্যাট আবদার করে বসেন ক্ষুদে ভক্ত।

ছোট্ট তামিমের সেই আবদার শুনে অবশ্য বসে থাকেনি সেই ফাউন্ডেশন। সামাজিক যোগাযোগমাধ্যমে তামিমের আবদারের কথা জানিয়ে পোস্ট দেয় তারা। এরপর টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল বিষয়টি জানতে পারেন। ক্ষুধে ভক্তের এমন আবদার পূরণ করতে একটুও কার্পণ্য করছেন না তামিম। সেই ফাউন্ডেশনকে তিনি জানিয়ে দিয়েছেন তার আবদার পূরণ করবেন তিনি। সেই সাথে কিছু নগদ অর্থ ও খাদ্য সামগ্রীও পাঠাবেন তার জন্য। জানা গেছে, খুব শীগ্রই তামিমের উপহার পৌছে যাবে সেই ক্ষুদে তামিমের কাছে।

করোনার মহামারীর মধ্যেই ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত মানুশদের পাশেও দাড়িয়েছেন তামিম। ব্যক্তিগত সহায়তার সাথে জাতীয় দলের সতীর্থ ক্রিকেটারদের নিয়ে সাতক্ষীরায় সুপেয় পানির ব্যবস্হা করে দিয়েছেন তিনি। যেখান থেকে প্রতিদিন প্রায় এক হাজার মানুশ পানি পান করেন।