একদিনেই মত পাল্টালো ভারত

একদিন আগের খবর, শ্রীলঙ্কা সফরের ব্যাপারে ইতিবাচক মত দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড- বিসিসিআই। শ্রীলঙ্কার সংবাদ মাধ্যম দ্য আইল্যান্ড তাদের প্রতিবেদনে এমনটাই দাবি করেছিল। তবে রাত পার হতেই বিসিসিআই জানালো, শ্রীলঙ্কা সফর বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে তারা।

ক্রিকইনফো তাদের এক প্রতিবেদনে উল্লেখ করেছে, সূচী অনুযায়ী ভারতীয় ক্রিকেট দলের আগস্ট-সেপ্টেম্বরে যে সফর ছিল সেটি করোনা ভাইরাসের কারনে বাতিল করার ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই।

India's upcoming limited-overs tour to Sri Lanka for three ODIs and three T20Is will not go ahead as per schedule this…

Posted by ESPNcricinfo on Thursday, June 11, 2020

মূলত পূর্ব নির্ধারিত সূচিতে জুনেই তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা সফরের কথা ভারতের। কিন্তু শ্রীলঙ্কার করোনা পরিস্থিতি ভালো হলেও ভারতে পুরোপুরি বিপরীত চিত্র। তাই নির্ধারিত সময়ে এই সিরিজের সম্ভাবনা না থাকলেও পরবর্তী সময়ে আশা দেখছিল শ্রীলঙ্কা।

এদিকে ভারতের সঙ্গে সিরিজ শেষে জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা শ্রীলঙ্কার। দ্বীপ দেশটি টেস্ট চ্যাম্পিয়নশিপের সেই সিরিজ নিয়ে ইতিবাচক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আলোচনাও চালিয়ে যাচ্ছে তারা।

তবে নির্ধারিত সময়ে এই সিরিজ নিয়েও রয়েছে প্রশ্ন বোধক চিহ্ণ। শ্রীলঙ্কা বিসিবিকে এক্ষেত্রে সেপ্টেম্বরে সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে বলে খবর সংবাদ মাধ্যমের।

এদিকে সেপ্টেম্বরে শ্রীলঙ্কা নিজেদের মাটিতে এশিয়া কাপ আয়োজনেও আগ্রহী। মোট কথা করোনা ধাক্কা কাটিয়ে দেশটি আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনে মরিয়া। এখন দেখার বিষয় কোন সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফিরে দ্বীপ দেশটিতে।