Home Bangladesh Cricket এশিয়া কাপের জন্য প্রস্তুত বাংলাদেশ

এশিয়া কাপের জন্য প্রস্তুত বাংলাদেশ

গত বছর এশিয়া কাপ মাঠে গড়াতে পারেনি করোনার কারণে । স্থগিত যে আসরটি চলতি বছরের জুনে শ্রীলঙ্কায় হওয়ার কথা। নতুন করে নির্ধারিত এই শিডিউলও পাওয়া যাবে কি না, তা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

কারণ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালও জুন মাসে। যেখানে খেলবে ভারত আর নিউজিল্যান্ড। একই সময়ে এশিয়া কাপ হলে ভারত দ্বিতীয় সারির দল পাঠাবে, এমন কথাও শোনা যাচ্ছে। সেটা হলে টুর্নামেন্ট রং হারাবে অনেকটাই। আয়োজকরা নিশ্চয়ই এমন সাদামাটাভাবে এশিয়া কাপ আয়োজন করতে চাইবেন না। সবমিলিয়ে একটা বড় অনিশ্চয়তায় এই আসরটি।

তবে যখনই হোক, এশিয়া কাপের জন্য বাংলাদেশ প্রস্তুতি নিয়ে রেখেছে, জানালেন বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, ‘এশিয়া কাপটা যেহেতু এশিয়ান ক্রিকেট কাউন্সিল দেখছে, আমার মনে হয় যে এটা নিয়ে কথা বলা ঠিক হবে। আমরা সদস্য হিসেবে এটুকু বলতে পারি, আমরা আমাদের প্রস্তুতি নিয়ে রেখেছি। যদি এশিয়া কাপের কোনো স্লট নির্ধারিত হয়, আমরা সেভাবে অংশগ্রহণ করব।’

এশিয়া কাপের পর হওয়ার কথা জিম্বাবুয়ে সফর। বিসিবি সিইও বলেন, ‘এফটিপির এখন পর্যন্ত যে কমিটমেন্টগুলো আছে, সবগুলোই যেভাবে আছে সেভাবেই এখন পর্যন্ত চলছে। জিম্বাবুয়ের যে সূচিটা, সেটা চূড়ান্ত হলে আপনারা পেয়ে যাবেন। এটা সম্ভবত এশিয়া কাপের পরপরই যাওয়ার কথা রয়েছে। এখন পর্যন্ত সেভাবেই করা আছে।’

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) দুই রাউন্ড হয়ে করোনার কারণে স্থগিত হয়ে গেছে। নিজামউদ্দিন চৌধুরী জানালেন, পরিবেশ-পরিস্থিতি ঠিক হলে আবার লিগ শুরু হবে।