সিলেটে আজ অভিষেকের অপেক্ষায় আফিফ ও নাইম শেখ

লম্বা সময় পর আবারও ওডিআই খেলতে নামবে টাইগাররা। সর্বশেষ শ্রীলঙ্কা সফরের পর আর ওয়ানডে খেলতে নামা হয়নি টাইগারদের। সময়ের হিসাবে প্রায় সাত মাস। আজ দুপুর একটায় সিলেটের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে যখন মাঠে নামবে বাংলাদেশ তখন নিজেদের ওডিআই ইতিহাসের ১৩২ ও ১৩৩ নাম্বার টাইগারের অভিষেক হয়ে যেতে পারে। বলা হচ্ছে দুই উদীয়মান তরুণ তুর্কি আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখের কথা।

বাংলাদেশ পাইপলাইনের সেরা দুুই প্রতিভাধর ক্রিকেটার আফিফ ও নাইম। টি-টোয়েন্টি ফরম্যাটে দু’জনই গায়ে চাপিয়েছেন লাল-সবুজ জার্সি। আফিফ খেলেছেন ১০ টি-টোয়েন্টি,আর নাইমের ঝুলিতে ৫ টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা। দলের ভেতর থেকে আভাস মিলেছে,আজ জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআই ক্যাপও পেয়ে যেতে পারেন এই দুই ক্রিকেটার।

আফিফ ও নাইমের অভিষেক হলে তারা হবেন বাংলাদেশের ১৩২ ও ১৩৩ নাম্বার ওডিআই ক্রিকেটার।

নাইমের অভিষেক হলে তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে তাকে,সেক্ষেত্রে লিটন খেলবেন তিন নম্বরে। উইকেটকিপার মুশফিক চারে, ম্যাচ পরিস্থিতি বিবেচনা করে পাঁচ ও ছয় নম্বরের জন্য প্রস্তুত মিঠুন ও মাহমুদউল্লাহ। দলে জায়গা পেলে সাতে নামার চ্যালেঞ্জ নিতে হবে আফিফকে। ইনজুরি কাটিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে ফিরতে পারেন সাইফউদ্দিন। অধিবনায়ক মাশরাফির সাথে পেস ইউনিটের নেতৃত্বে দেখা যাবে মোস্তাফিজকে।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য স্কোয়াড

তামিম ইকবাল, নাইম শেখ, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন,মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন,মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ও মোস্তাফিজুর রহমান।