ব্যাট হাতে আবারও ব্যর্থ সাব্বির, শুভ-সানজামুলদের নেতৃত্ব দিয়ে জেতালেন শিরোপা

জাতীয় ক্রিকেটারদের উপস্থিতিতে কুমিল্লার কাউন্সিলর কাপ টি-টোয়েন্টির ফাইনাল পেয়েছিলো অন্যরকম মাত্রা। সাব্বির রহমানসহ ধীরেন্দ্রনাথ দও ক্রিকেট মাঠের ধুলো গায়ে লেগেছে শামসুর রহমান ও সানজামুলদের মতো আন্তর্জাতিক ক্রিকেট খেলা তারকাদের। তবে সবার নজরের কেন্দ্রবিন্দুতে ছিলেন সাব্বির রহমান। যদিও ব্যাট হাতে কুমিল্লায় এদিন আলো রোশনাই ছড়াতে তিনি।

কাউন্সিলর কাপ ফাইনালে মুখোমুখি হয় রয়েল অব গোমতী ও ওয়েলফেয়ার ইউনাইটেড। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৮ রানের বড় সংগ্রহ পায় গোমতী। গোমতীর হয়ে শামসুর রহমান করেন অপরাজিত ৫৭ রান। গোমতীর আরেক জাতীয় ক্রিকেট সানজামুলের ব্যাট থেকে আসে ২১ রান। দলের সবচেয়ে বড় তারকা গোমতী অধিনায়ক সাব্বির মাত্র এক রানেই সাজঘরের পথ দেখেন। দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন জসীমউদ্দিন সায়মন।

১৯৯ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে পাত্তাই পায়নি ওয়েলফেয়ার। ম্যাচের এক ওভার বাকি থাকতেই গুটিয়ে যায় ওরা। ১৯ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১৬৫ রানের বেশি করতে পারেনি ওয়েলফেয়ার ব্যাটসম্যানরা। ফলে ৩৩ রানের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে সাব্বির,শামসুল-সানজামুলদের রয়েল অব গোমতী। বল হাতে জাতীয় ক্রিকেটার সানজামুল নেন তিনটি উইকেট।

ব্যাট হাতে ব্যর্থ হলেও সাব্বিরের বুদ্ধিদীপ্ত অধিনায়কত্বের উপর ভর করে শিরোপা জেতে তার দল। দুর্দান্ত ফিল্ডিংও করেছেন তিনি, লুফে নেন তিনটি ক্যাচ। ওদিকে, অলরাউন্ড পারফর্ম করে ম্যান অব দ্য ফাইনালের খেতাব নিজের করে নেন শাহ পরান।