ইতালিয়ান-দুর্গ ভেদে ব্যর্থ বার্সেলোনা

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট এফসি বার্সেলোনা। নাপোলির সাথে ১-১ গোলের সমতায় ম্যাচ শেষ করেছে কাতালানরা।

২৭তম মিনিটে প্রতি আক্রমণ থেকে একটি সুযোগ আসে বার্সেলোনার সামনে। বল পায়ে ডি বক্সে ঢুকে পড়েছিলেন মেসি। বামে অরক্ষিত গ্রিজমানকে বল বাড়াতে চেয়েছিলেন তিনি। কিন্তু কোস্তাস মানোলাস কোনোমতে ঠেকিয়ে দেন।

৩০তম মিনিটে ড্রিস মার্টেনসের দুর্দান্ত গোলে ম্যাচে প্রথমবারের মতো এগিয়ে যায় নাপোলি। মের্টেন্সের এই গোলে দায় আছে জুনিয়র ফিরপোর। নিজেদের অর্ধে তিনি বল হারালে পিওতর জিলিনিস্কির পা ঘুরে বল পান অরক্ষিত মের্টেন্স। ডি বক্সে ঢুকে বুলেট গতির শটে খুঁজে নেন জাল। এই গোলে নাপোলির হয়ে সর্বোচ্চ গোলের তালিকার চূড়ায় থাকা মারেক হামসিককে (১২১) স্পর্শ করলেন বেলজিয়ান এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে নিজেদের পুরোপুরি গুটিয়ে নেয় নাপোলি। বার্সেলোনাকে এতো জায়গা দেওয়ার মাশুল দেয় গোল হজম করে। সার্জিও বুসকেটসের ডিফেন্স চেরা পাস পেয়ে নেলসন সেমেদো নিচু ক্রসে খুঁজে নেন গ্রিজমানকে। বাকিটা সহজেই সারেন ফরাসি এই ফরোয়ার্ড।

দুই দলের সামনেই সুযোগ এসেছিল এগিয়ে যাওয়ার। কেউই কাজে লাগাতে পারেনি সুযোগ। আগামী ১৮ মার্চ ফিরতি লেগে মুখোমুখি হবে দল দুটি।