মুজিববর্ষ উপলক্ষে ঢাবিতে হল সংসদের উদ্যোগে ‘বঙ্গবন্ধু শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট’

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত মুজিব বর্ষ উৎযাপনের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসিম উদ্দিন হল ছাত্র সংসদ ‘বঙ্গবন্ধু শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে। আজ (২৩ ফেব্রুয়ারি) কবি জসিমউদদীন হলের প্রাধ্যক্ষ ড. মিজানুর রহমান এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন।

কবি জসিমউদদীন হলের প্রাধ্যক্ষ ছাড়াও উপস্হিত ছিলেন কবি জসিমউদদীন হলের সাবেক ছাত্র, বর্তমান ২১ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হল সংসদের ভিপি ফরহাদ আলী, জিএস ইমাস হাসান, এসিএস সাইফুল ইসলাম, ক্রীড়া সম্পাদক লুৎফর রহমান, কবি জসিমউদদীন হল ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহেদ খান সহ কবি জসিমউদদীন হল ছাত্রলীগ ও ছাত্র সংসদের অন্যান্য সদস্যরা।

এই শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টে কবি জসিমউদদীন হলের শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগ থেকে ভাগ হয়ে মোট ৮ বিভাগ থেকে ৮ দল দুইটি পৃথক গ্রুপে অংশগ্রহণ করছে। যেখানে ‘এ’ গ্রুপে রয়েছে ময়মনসিংহ সুপার কিংস, খুলনা টাইগার্স, বরিশাল বার্নার্স ও সিলেট টাইটান্স। অন্যদিকে গ্রুপ ‘বি’তে রয়েছে রংপুর রাইডার্স, রাজশাহী রয়্যালস, ঢাকা ওয়ারিয়র্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

উদ্বোধনী দিনে মাঠে গড়াবে ৩ টি ম্যাচ। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ময়মনসিংহ সুপার কিংস ও খুলনা টাইগার্স। দ্বিতীয় ম্যাচে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা ওয়ারিয়র্স। সবশেষ ম্যাচে বরিশাল বার্নাসের মুখোমুখি হবে সিলেট টাইটান্স।