বিশাল লিডের পর নাঈমের তান্ডবে ৯ রানেই দুই উইকেট নেই জিম্বাবুয়ের

২৯৫ রানে প্রথম ইনিংসে এগিয়ে যাওয়ার পর মাত্র ৯ রানেই জিম্বাবুয়ের ২ উইকেট তুলে নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করল বাংলাদেশ। ইনিংস জয় পেতে আরও ২৮৫ রানের মধ্যে জিম্বাবুয়ের বাকি ৮ উইকেট নিতে হবে টাইগারদের।

৩ উইকেটে ২৪০ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা বাংলাদেশ। তৃতীয় দিনের শুরুতেই দারুণ ব্যাটিং করে টেস্ট ক্যারিয়ারেে ২২তম অর্ধশতক তুলে নেন মুশফিকুর রহিম। অন্যদিকে নিজের শতক তুলে নেন অধিনায়ক মমিনুল হক। প্রথম সেশনে অবিচ্ছিন্ন থেকে ১১১ রান যোগ করেন এই দুই ব্যাটসম্যান।

এরপর দ্বিতীয় শেসনের শুরুতেই নিজের ক্যারিয়ারের সপ্তম শতক তুলে নেন মুশফিক। তবে এর কিছুক্ষণ পরই ১৩২ রানের দুর্দান্ত ইনিংস খেকে ফিরে যান মমিনুল হক। বেশিক্ষণ স্থায়ী হননি মিথুনও।

তবে ষষ্ঠ উইকেটে লিটনকে নিয়ে ১১১ রান যোগ করে বাংলাদেশের স্কোর ৫০০ করেন মুশফিক৷ লিটন তুলে নেন দুর্দান্ত অর্ধশতক৷ ৫৩ রান করে লিটন ফিরে গেলে তাইজুলকে নিয়ে নিজের তৃতীয় ডাবল হান্ড্রেড পূরণ করেন মুশফিক৷ এরপরই ৬ উইকেটে ৫৬০ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে।

২৯৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই রানেই ২ উইকেট হারায় জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ৯ রানে ২ উইকেট হারিয়েই দিনের খেলা শেষ করে তারা।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে : ২৬৫/১০

বাংলাদেশঃ ৫৬০/৬, মুশফিক- ২০৩*, মমিনুল- ১৩২।

জিম্বাবুয়ে : ৯/২