ক্ল্যাসিকোর আগে দিশেহারা রিয়াল মাদ্রিদ; হারলো দুর্বল লেভান্তের কাছেও

স্প্যানিশ লীগের ম্যাচে আবারও বাজে একটা দিন পার করলো রিয়াল মাদ্রিদ। এবার লেভান্তের কাছে ০-১ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে লস ব্ল্যাংকসরা। সেই সাথে হারিয়েছে শীর্ষস্থানও!

দিনের শুরুতে লিওনেল মেসির অসাধারন নৈপুণ্যে এইবারকে উড়িয়ে দিয়ে লীগ টেবিলের শীর্ষস্থান দখল করেছিলো বার্সেলোনা। রিয়ালের সামনে সুযোগ ছিলো বার্সাকে হটিয়ে আবারও টেবিল টপার হওয়ার। কিন্ত দুর্বল লেভান্তের বিপক্ষে হেরে সব আশা মাটি করে দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। কিন্তু গোলরক্ষক আইতর ফের্নান্দেসকে একা পেয়েও পরাস্ত করতে পারেননি করিম বেনজেমা। পরমুহূর্তে ইসকোর শটও ঠেকিয়ে দেন স্প্যানিশ এই গোলরক্ষক।

পাঁচ মিনিট পর কাছ থেকে লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন রিয়ালের মাঝ মাঠের কান্ডারি ক্যাসেমিরো। আর বিরতির খানিক আগে ডি-বক্সের মধ্যে দারুণ পজিশনে বল পেয়ে গোলরক্ষক বরাবর শট নেন অরক্ষিত লুকা মড্রিচ।

দ্বিতীয়ার্ধেও একইভাবে আধিপত্য ধরে রাখে রিয়াল। কিন্তু বারবার আক্রমণের শেষ ধাপে গিয়ে তাদের খেই হারানোর দৃশ্য ছিল দৃষ্টিকটু। এর মাঝে ৬৭তম মিনিট বেশ বড় এক ধাক্কা খায় দলটি। আবারও চোট পেয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন দীর্ঘদিন পর কদিন আগে ফেরা এডেন হ্যাজার্ড।

প্রতিপক্ষের আক্রমণের ঝাপটা সামলে মাঝেমধ্যে পাল্টা আক্রমণে উঠছিল লেভান্তে। তেমনই এক আক্রমণে ৭৯তম মিনিটে গোল আদায় করে নেয় তারা। সতীর্থের ডি-বক্সে বাড়ানো থ্রু বল প্রথম ছোঁয়ায় উচু জোরালো শটে ঠিকানা খুঁজে নেন হোসে মোরালেস।

দুই মিনিট পর সমতা টানার সুবর্ণ সুযোগ নষ্ট করেন বেনজেমা।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ঘরের মাঠে খেলবে রিয়াল। এর চার দিন পর রোববার লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে মাদ্রিদের দলটি।