যে কারণে ওয়ানডে দলে ডাক পেলেন আফিফ-নাঈম শেখ

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। আজ প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের এ দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন আফিফ হোসেন ও নাঈম শেখ। তাদের অন্তর্ভুক্তের কারণ জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

নাঈম, আফিফ ছাড়াও ৩ ওয়ানডে খেলা নাজমুল হোসেন শান্তকে আবারও দলে ফিরিয়েছে নির্বাচকরা। এই বিষয়ে গণমাধ্যমকে নান্নু বলেন;“আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে শান্ত’র সাম্প্রতিক পারফরম্যান্স তাকে দলে জায়গা দিয়েছে। যেখানে নাইম ও আফিফ সীমিত ওভারের ক্রিকেটে আমাদের দীর্ঘদিনের পরিকল্পনায় আছে।”

এছাড়াও দলে ফিরেছেন মাশরাফি ও সাইফুদ্দিন। তাদের নিয়ে তিনি আরও বলেন;“এটা আনন্দের যে মাশরাফির মত একজন অভিজ্ঞ ফিরেছে এবং তার নেতৃত্ব আমাদের ওয়ানডে দলের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সাইফউদ্দিনের ফেরাটাও দলের ভারসাম্য বজায় রাখছে।”

জিম্বাবুয়ে বিপক্ষে ১ম ও ২য় ওয়ানডের জন্য বাংলাদেশ ওয়ানডে দল:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল খান, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, আল আমিন হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমান।