”এশিয়া একাদশের জন্য কোন ক্রিকেটারের নাম পাঠায়নি ভারত”- গাঙুলি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মার্চে অনুষ্ঠিত ওই দুই ম্যাচের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের চারজন ক্রিকেটারের নাম বিসিবিকে পাঠিয়েছি বলে আইএএসএসের বরাত দিয়ে জানায় টাইমস অব ইন্ডিয়া। কিন্তু শনিবার ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি নিশ্চিত করেছেন যে, এশিয়া একাদশে ভারতের কারা খেলবেন তা এখনও চূড়ান্ত করেনি তারা।

এ ব্যাপারে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘ওই সময় কারা ফ্রি আছে সেটা আমরা বিবেচনা করে দেখছি। তার ওপর ভিত্তি করে এশিয়া একাদশে খেলার জন্য ক্রিকেটার পাঠাবো আমরা। এ নিয়ে এখনও আমাদের আলোচনা চলছে।’ সংবাদ মাধ্যম স্পোর্টসস্টারকে তিনি জানান, পাঁচজনের মতো ক্রিকেটার ওই সময় ফ্রি থাকতে পারে। এছাড়া ম্যাচ দুটির আন্তর্জাতিক স্বীকৃত হবে বলেও উল্লেখ করেন তিনি।

অথচ আগের প্রতিবেদনে বলা হয় যে, এশিয়া একাদশে খেলার জন্য চারজন ক্রিকেটারের নাম পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তারা হলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি, ভারতীয় ওপেনার শেখর ধাওয়ান, পেসার মোহাম্মদ শামি ও চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব।

উল্লেখ্য ১৮ ও ২১ মার্চ ম্যাচ দুটি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।