শাই হোপের শতকে শ্রীলঙ্কাকে বড় টার্গেট দিল উইন্ডিজ

শাই হোপকে নিয়ে একটি স্লোগান বানানোই যায় ‘সাব কন্টিন্টের মাটি শাই হোপের ঘাটি’। আজ সাব কন্টিনেন্টের মাটিতে নিজের ক্যারিয়ারের পঞ্চম শতক হাঁকালেন উইন্ডিজ ব্যাটসম্যান শাই হোপ। ফলে এশিয়ার মাটিতে তার গড় এখন গিয়ে দাড়াল ১২৩ এ৷ তার দুর্দান্ত এই শতকেই কলম্বোতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ২৯০ রানের বড় টার্গেট দিয়েছে সফরকারী উইন্ডিজ।

প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার আম্ব্রিসকে দ্রুত হারালেও ড্যারেন ব্রাভো ও শাই হোপের ৭৭ রানের জুটিতে শুরুটা মন্দ হয়নি ক্যারিবীয়দের।ব্রাভো ৩৯ রান করে ফিরে গেলেও রোস্টন চেজকে নিয়ে আবারও ৮৫ রানের জুটি গড়েন হোপ। চেজ ৪১ রানে ফিরে গেলেও এরই মাঝে নিজের অর্ধশতক তুলে শতকের দিকে আগাতে থাকেন হোপ।

চেজ ফিরে যাওয়ার কিছুক্ষণ পরেই নিজের ওয়ানডে ক্যারিয়ারের নবম শতক তুলে নেন শাই হোপ৷ ১০ চারের সাহায্যে ১৪০ বলে ১১৫ রান করে তিনি ফিরে গেলে শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন দুই বোলিং অলরাউন্ডার কিমো পল ও হেইডেন ওয়ালশ। পল ১৭ বলে অপরাজিত ৩২ ও ওয়ালশ ৮ বলে ২০ রানে অপরাজিত থাকলে নিজেদের শেষ ৫ ওভারে ৬৪ রান তোলে উইন্ডিজ৷ ফলে নিজের নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৯ রান করে ক্যারিবীয়রা।

শ্রীলঙ্কার পক্ষে ইসুরু উদানা ৩টি উইকেট লাভ করেন৷