স্যামিকে পাকিস্তানের নাগরিকত্ব দেওয়ার ঘোষণা রাষ্ট্রপতির

পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে অবদান রাখায় বেসামরিক পুরস্কারে ভূষিত করার পাশাপাশি ড্যারেন স্যামিকে নাগরিকত্ব দিতে যাচ্ছে পাকিস্তান। দেশটির রাষ্ট্রপতি ড. আরিফ আলভি সামনের মাসে নাগরিকত্ব ও পুরস্কার তুলে দেবেন ওয়েস্ট ইন্ডিজের এই ক্রিকেটারকে

পাকিস্তানের মাটিতে প্রথমবারের মতো মাঠে গড়িয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)।যেখানে পেশোয়ার জালমির হয়ে খেলছেন এ ক্যারিবীয় ক্রিকেটার। পঞ্চম পিএসএল খেলতে এসে ড্যারেন স্যামি পাকিস্তানের নাগরিকত্ব চেয়ে আবেদন করেন।

আর জালমির মালিক জাভেদ আফ্রিদী স্যামির এ প্রস্তাব বোর্ড প্রেসিডেন্টের কাছে পৌঁছে দেন এবং তাকে নাগরিকত্ব দিতে অনুরোধও করেন। যার ফলে এখন নাগরিকত্ব দেওয়ার ঘোষণা করে দেশটির রাষ্ট্রপতি।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক টুইটের মাধ্যমে জানিয়েছেন যে;“ পাকিস্তানের রাষ্ট্রপতি ড. আরিফ আলভি পাকিস্তানের ক্রিকেটে অমূল্য অবদানের জন্য আগামী ২৩শে মার্চ ড্যারেন সামিকে সর্বোচ্চ বেসামরিক পুরস্কার এবং সম্মানসূচক নাগরিকত্ব প্রদান করবেন।”

এমন ভালোবাসা পেয়ে সাবেক ক্যারিবীয় দলের অধিনায়ক স্যামি বলেন;“ভালোবাসা আমার হৃদয়ে আছে। এটা একটা অনুভূতি। আমার কাছে পাকিস্তানের পাসপোর্ট থাকুক বা না থাকুক, এই দেশের প্রতি ভালোবাসা আমার হৃদয় থেকে আসে। তবে শুধু আমি নই, আর যারা যারা পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনতে সাহায্য করেছে, তারাও এই দেশকে ভালোবাসে। আমার এই ভালোবাসার প্রতিদান যে উনারা (পাকিস্তান রাষ্ট্রপতি ও পাকিস্তান ক্রিকেট বোর্ড) দিতে চাইছেন, সেটা জেনে আমি খুব খুশি।”