“দলের জন্য যা কাজে লাগবে তাই করবো”- রাহি

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলার আগে দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশ। অনুশীলনের এক পর্যায়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পেসার আবু জায়েদ রাহি।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে রাহি বলেন;“দলের জন্য যেটাই ভালো হবে সেটাকেই তিনি অনুপ্রেরণা হিসেবে নেবেন। দলের জন্য কী করতে হবে, সেটা জানাটাই আসল। দুই পেসার খেলবে নাকি এক পেসার, তা এখনো জানি না। বিসিএল বা ন্যাশনাল লিগে স্পিনাররা বেশি রান দিলে পেসারদের কাজ হয় রান কম দেওয়া। এতে স্পিনাররা পরে এসে উইকেট নিতে পারে। টিমের জন্য যেটা কাজে লাগবে, সেটা করাই আসল অনুপ্রেরণা।”

টানা টেস্ট ব্যর্থতার মাঝে সফলতম পেসার রাহি। টেস্ট দলে এখন নিয়মিত সদস্য এই ডানহাতি বোলার। অধিনায়কের চাওয়ার সঙ্গে মিল রেখেই বল করার চেষ্টা করেন বলে জানিয়েছেন এই পেসার।

তিনি আরও বলেন;“সবকিছু পরিস্থিতির উপর নির্ভর করে। যখন অধিনায়ক বলবে ঠিক জায়গায় বোলিং করতে, তখন তাই করতে হবে। রিয়াদ ভাই, সৌরভ ভাই ওভারে দুই থেকে তিন রানের বেশি না দেওয়ার পরামর্শ দিয়েছিল। আমরা সেভাবে করেছি। তামিম ভাইও বোলারদের খুব পরামর্শ দিচ্ছেন। একটু সময় দিলে আশা করি খুব ভালো হবে।”