“অ্যানফিল্ডে স্বাগতম!” – ইয়ুর্গেন ক্লপ

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে এটলেটিকো মাদ্রিদের কাছে ০-১ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে লিভারপুল। যদিও এখনই হাল ছেড়ে দিতে রাজি নন ইংলিশ ক্লাবটির বস ইয়ুর্গেন ক্লপ। সংবাদ সম্মেলনে অ্যানফিল্ডের লেগের কথা মনে করিয়ে দিলেন এই বর্ষীয়ান কোচ।

লিভারপুল বসের মতে ম্যাচে এখনো ভালোভাবেই টিকে আছে লিভারপুল। আগামী মাসে অ্যানফিল্ডে অনুষ্টিতব্য দ্বিতীয় লেগেই ফয়সালা হবে কে থাকবে ইস্তাম্বুলের পথে, আর কে ফিরবে বাড়ি।

সেই ম্যাচের কথা মনে করিয়ে দিয়েই ক্লপ জানালেন “আজকের ফলটা ১-০, ৫-০ নয়। আমি মনে করি আমাদের মাঠে ম্যাচটি তাদের জন্য খুব একটা সহজ হবে না। অ্যাটলেটিকোর যেই সমর্থকরা সেই ম্যাচের টিকেট পাবে, তাদের উদ্দেশ্যে বলতে চাই, অ্যানফিল্ডে স্বাগতম।”

ম্যাচের আগেই মাদ্রিদের পরিস্থিতি উত্তপ্ত করে রেখেছিলেন অ্যাটলেটিকো সমর্থকেরা। মাঠের বাইরে কিলোমিটারের পর কিলোমিটার ফ্লেয়ার উড়িয়ে অ্যাটলেটিকো সমর্থকরা লিভারপুলের ওয়ান্ডা প্রত্যাবর্তন সুখকর হতে দেয়নি। মাঠের বাইরের সেই ধারা চলে গ্যালারিতেও। 

সমর্থকদের গর্জনে শুরু থেকেই কোণঠাসা হয়ে পড়েছিল ইয়ুর্গেন ক্লপের দল। ম্যাচ শুরুর চার মিনিটের মাঝেই পিছিয়ে পড়ে লিভারপুল। সেই গোল আর ম্যাচজুড়ে শোধ করতে পারেনি তারা। ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে ক্লপ তাই খেলার চেয়ে আনুষঙ্গিক এই বিষয়গুলো নিয়েই কথা বললেন বেশি, “আমরা অ্যানফিল্ডের পরিবেশ নিয়ে কথা বলি, সেখানে সমর্থকদের উন্মত্ততা নিয়ে কথা বলি। কিন্তু আজ আমরা অ্যাটলেটিকো সমর্থকদের দেখলাম। তারা গতিময় ফুটবল দেখতে আসেনি, তারা ফলের জন্য এসেছে, এবং সেটা পেয়েই তারা খুশি। বিষয়টা অনেকটা এমন ছিল যে, তারা যখন চেয়েছে পেট্রোল পাম্পে যেতে পেরেছে, তবে আমাদের এক ট্যাঙ্ক জ্বালানি দিয়েই কাজ সারতে হয়েছে। সিমিওনেও মনে হয় খেলা খুব একটা দেখেনি, সে সমর্থকদের তাঁতিয়ে তুলতেই বেশি ব্যস্ত ছিল।”