বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে আম্পায়ারের দায়িত্বে থাকছেন যারা

দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। এক টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টির জন্য ম্যাচ অফিসিয়ালদের নাম প্রকাশ করা হয়েছে।

পুরো সিরিজে ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক নিউজিল্যান্ড অধিনায়ক জেফ ক্রো। এছাড়া ডিআরএস টেকনিশিয়ান হিসেবে কাজ করবেন ইংল্যান্ডের হেনরি ইলিসন।

ঢাকা টেস্ট:-  ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন জোয়েল উইলসন ও পল রেইফেল। টিভি আম্পায়ার হিসেবে থাকবেন কুমার ধর্মসেনা। চতুর্থ আম্পায়ার হিসাবে থাকবেন বাংলাদেশি আম্পায়ার শরফোদ্দৌলা ইবনে সৈকত।

তিনটি ওয়ানডে (সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম)

  • প্রথম ওয়ানডে:- ১ মার্চ সিরিজের প্রথম ওয়ানডেতে অন ফিল্ড আম্পায়ার হিসাবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও কুমার ধর্মসেনা। এছাড়া তৃতীয় আম্পায়ার পল রেইফেল ও চতুর্থ আম্পায়ার তানভির আহমেদ।
  • দ্বিতীয় ওয়ানডে:- ৩ মার্চ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অন ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন মাসুদুর রহমান মুকুল ও পল রেইফেল। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন কুমার ধর্মসেনা ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন তানভির আহমেদ।
  • তৃতীয় ও শেষ ওয়ানডে:- ৬ মার্চ শেষ ওয়ানডেতে অনফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন কুমার ধর্মসেনা ও শরফোদ্দৌলা ইবনে সৈকত। এছাড়া তৃতীয় আম্পায়ার থাকবেন পল রেইফেল এবং চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন গাজী সোহেল।

দুটি টি-টোয়েন্টি (মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ঢাকা)

  • প্রথম টি-টোয়েন্টি:- ৯ মার্চ সিরিজের প্রথম ম্যাচে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন দুই বাংলাদেশি আম্পায়ার শরফোদ্দৌলা ইবনে সৈকত ও তানভির আহমেদ। এছাড়া তৃতীয় আম্পায়ার গাজী সোহেল এবং মাসুদুর রহমান মুকুল থাকবেন চতুর্থ আম্পায়ারের দায়িত্বে।
  • দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি:- ১১ মার্চ অন ফিল্ড আম্পায়ার মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল। এছাড়া তৃতীয় আম্পায়ার তানভির আহমেদ ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন শরফোদ্দৌলা ইবনে সৈকত।