প্রয়াত দুই কোচকে শতক উৎসর্গ করলেন আল আমিন-তামিম

জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে দারুণ শতক হাঁকানো যুব বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেটার তানজিদ হাসান তামিম ও বিসিবি একাদশের অধিনায়ক আল আমিন জুনিয়র দুজনই তাদের সেঞ্চুরি উৎসর্গ করেছেন প্রয়াত দুই কোচকে।

জিম্বাবুয়ের ২৯১ রানের জবাবে বুধবার প্রথম সেশনেই ৫ উইকেট হারানো বিসিবি একাদশ ঘুরে দাঁড়ায় মিডলঅর্ডারের পাল্টা আক্রমণে। অধিনায়ক আল-আমিনকে সঙ্গী করে দুইশ পেরোনো জুটিতে দারুণ জবাব দেন যুব বিশ্বকাপজয়ী দলের ওপেনার তানজিদ হাসান তামিম, ৮৭ বলে তুলে নেন শতক।

বাঁহাতি তামিম সেঞ্চুরি ছুঁয়েছেন ৫ ছয় ও ১০ চারে ইনিংস সাজিয়ে। শেষপর্যন্ত আরও চারটি চার হাঁকিয়ে ৯৯ বলে ১২৫ রানের হার না মানা ইনিংস নিয়ে সাজঘরে ফেরেন। আল-আমিন অপরাজিত থাকেন ১৬ চারে ১৪৫ বলে ঠিক সেঞ্চুরি ছুঁয়ে।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সাথে কথা বলার সময় তামিম জানান তার শতকটি বগুড়ার স্থানীয় প্রয়াত কোচ মোসলেম উদ্দিনকে উৎসর্গ করতে চান, ‘আমার বাড়ি বগুড়ায়। সেখানে আমার কোচ ছিলেন মোসলেম উদ্দিন স্যার। উনি কিছুদিন আগে মারা গেছেন। আমার শতকটা তাকেই উৎসর্গ করতে চাই।’

অন্যদিকে আল-আমিনও উৎসর্গ করেছেন চার বছর আগে প্রয়াত হওয়া কোচকে। ‘আসলে আমি বলবো, আমি ছোটবেলা থেকে যার কাছে ক্রিকেট শিখেছি, উনি চার বছর আগে মারা গেছেন। এই চার বছরেই আমার ৫টা শতক আছে, আরও ভালো কিছু ইনিংস খেলেছি। এইজন্য আমি সবসময়ই মিস করি স্যারকে। আমার স্যার আব্দুল হাদিকেই উৎসর্গ করছি।’