বাংলাদেশ-পাকিস্তানের জার্সি নিয়ে বিতর্কের ঝড়

বাংলাদেশ নারীদের টি-টুয়েন্টি বিশ্বকাপের জার্সির সঙ্গে পাকিস্তানের জার্সির সাথে তুলনা করছে ক্রিকেট ভক্তরা। ক্রিকেটপ্রেমীদের অভিযোগ, বাংলাদেশ ও পাকিস্তানের জার্সির রং প্রায় একই।

এর আগে গত বছর ওয়ানডে বিশ্বকাপের আগে তুমুল বিতর্কের জন্ম দিয়েছিল সাকিব-মাশরাফিদের জার্সি। কারণ জার্সিতে লাল রং ছিল না। আর তাতেই পাকিস্তানের জার্সির সঙ্গে অনেকেই সে বিশ্বকাপে বাংলাদেশের জার্সিকে তুলনা করেছিল।

পরবর্তীতে চরম সমালোচনার মুখে শেষ পর্যন্ত জার্সির ডিজাইনই পরিবর্তন করতে বাধ্য হয়েছিল বিসিবি। এখন সালমাদের জার্সিতে বিতর্কের জন্ম দিয়েছে বিসিবি।

টাইগ্রেসদের ক্রিকেটপ্রেমীরা দাবি করছেন যে, বাংলাদেশ আর পাকিস্তান দলের বিশ্বকাপ জার্সি প্রায় একইরকম হয়ে গেছে! শুধু তাই নয় এ নিয়ে বিসিবির তীব্র সমালোচনাও করছেন তারা।

ছবিগুলো দেখে অনেকেই দাবি করেছে যে, বাংলাদেশ আর পাকিস্তানের জার্সির রং প্রায় একই। জার্সির সামনে ‘বাংলাদেশ’ লেখার ব্যাকগ্রাউন্ডে লাল রং না থাকলে দুই জার্সির পার্থক্য করা কঠিন হয়ে পড়ত।

উল্লেখযোগ্য যে, আগামী ২১ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে নারীদের টি-টুয়েন্টি বিশ্বকাপ। এ বিশ্বকাপকে সামনে রেখে সোমবার (১৭ ফেব্রুয়ারি) ট্রফি উন্মোচন করে আইসিসি।