নাইটওয়াচম্যান নাসুমের রেকর্ডে গড়া ইনিংসে ফাইনালে সাউথ জোন

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে চতুর্থ দিনে সেন্ট্রাল জোনের বিপক্ষে শামসুর রহমান শুভর সেঞ্চুরির পর নাসুম আহমেদের ধৈর্যশীল ব্যাটিংয়ের নৈপুণ্যে ড্র করেছে সাউথ জোন। তবে পয়েন্টে এগিয়ে থেকে ফাইনালে উঠেছে আব্দুর রাজ্জাকের নেতৃত্বাধীন সাউথ জোন।

সেন্ট্রাল জোনের ৫০৭ রানের বিশাল লক্ষ্য ছিল সাউথ জোনের সামনে। যেখানে এমন লক্ষ্যে তাড়া করতে তৃতীয় দিন চার উইকেটে ১৫৯ রান করে সাউথ জোন। যার ফলে চতুর্থ ও শেষ দিনে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ৩৪৮ রান।

কিন্তু শেষ দিনে দারুণ শুরু করেন ডানহাতি ব্যাটসম্যান শামসুর ও ‘নাইটওয়াচ ম্যান’ হিসেবে নামা নাসুম আহমেদ। যেখানে ১ ছক্কা ও ১৮ চারে ১৩৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন শামসুর। সেই সাথে ২৪৬ বলে ৮৫ রানের ধৈর্যশীল ব্যাটিংয়ে দলকে হার থেকে বাঁচাতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন নাসুম আহমেদ।

তবে নাসুম ফিরলে বিপাকে পরে দলটি। পরবর্তীতে দশম উইকেটে ব্যাট হাতে দারুণ দৃঢ়তা দেখান ফরহাদ রেজা ও শফিউল। তাদের নৈপুণ্য ম্যাচটি ড্র তে পরিণত হয়।

এই রাউন্ড শুরুর আগে ১৬.৩৯ পয়েন্ট ছিল সাউথ জোন। অপর দিকে সেন্ট্রাল জোনের পয়েন্ট ছিল ৯.৫। কিন্তু ড্র হওয়াতে সেন্ট্রাল জোনের পয়েন্ট ১১.৫ হলেও ১৯.৮৯ পয়েন্ট নিয়ে ফাইনালে যায় সাউথ জোন।

সংক্ষিপ্ত স্কোর:-

সেন্ট্রাল জোন প্রথম ইনিংসঃ ২৩৫/১০ (৮২.২)
মার্শাল ১১৬, মুস্তাফিজ ৩০*
মেহেদি ৩/৭৮, শফিউল ২/২৪

সাউথ জোন প্রথম ইনিংসঃ ১১৪/৪ (২৮.২)ডিক্লে
নুরুল ৪৮*, শামসুর ২৫
ইফরান ২/৪২, শুভাগত ১/০

সেন্ট্রাল জোন দ্বিতীয় ইনিংসঃ ৩৮৫/৮(১০৭)
শান্ত ২৫৩*, রকিবুল ৩৯
নাসুম ৪/৮৫, শফিউল ২/৪৮

সাউথ জোন দ্বিতীয় ইনিংসঃ ৩৮৬/৯ (১৪৪)
শামসুর ১৩৩, নাসুম ৮৫, বিজয় ৮৩
মিরাজ ৪/১৩৬, শুভাগত ৩/৫৯