উইকেট কিপিং ছেড়ে বল হাতে মুশফিক

বাংলাদেশ ক্রিকেট দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে এবার দেখা গেল ভিন্ন আঙ্গিকে। ক্রিকেট সমর্থকরা যাকে কিপার কিংবা ব্যাটসম্যান হিসেবে চেনেন সেই মুশফিককে এবার দেখা গেলো বোলার হিসেবে। কক্সবাজারে বিসিএলের ম্যাচে টানা তিন ওভার বোলিং করেছেন উত্তরাঞ্চলের এই ব্যাটসম্যান।

২১১ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে ছিল পূর্বাঞ্চল। দলীয় ১ রানের মাথায় ওপেনার পিনাক ঘোষ রান-আউট হলে পূর্বাঞ্চল খানিকটা চাপে পড়ে যায়। সেখান থেকে দলকে এগিয়ে নিয়ে যান মোহাম্মদ আশরাফুল এবং ইয়াসির আলী। তাদের জুটিতে ভর করে ম্যাচে ফিরে পূর্বাঞ্চল।

উত্তরাঞ্চলের বোলাররা যখন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের কাবু করতে পারছিলেন না সেই সময়ই বল হাতে তুলে নিলেন মুশফিক। ৩ ওভার বোলিং করে তিনি দিয়েছেন ১৭ রান।

তবে প্রথম শ্রেণির ক্রিকেটে এটাই প্রথম নয়, এর আগেও বোলিং করতে দেখা গেছে মুশফিককে। গতকালের ওই ম্যাচের আগে প্রথম শ্রেণির ক্রিকেটে ১২ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মুশফিক।

২৩ রানে ১ উইকেট তার সেরা বোলিং ফিগার। চলতি বিসিএলের ম্যাচের প্রথম ইনিংসে তিনি ব্যাট হাতে ১৪০ রানের দারুণ এক ইনিংসও উপহার দিয়েছেন। দ্বিতীয় ইনিংসে করেছেন ৩৮ রান।

মুশফিকুর রহিম যখন বোলার!

Posted by Cricket97 on Monday, February 17, 2020