টি-টোয়েন্টি অভিষেকে হ্যাটট্রিক করে বিশ্বরেকর্ড গড়লেন ঢাকার ছেলে আলিস

প্রথমবার ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল খেলতে নেমেই ইতিহাস গড়লেন তরুণ স্পিনার আলিস আল ইসলাম। রংপুর রাইডার্সের বিপক্ষে তুলে নিলেন অবিশ্বাস্য এক হ্যাটট্রিক। বিপিএলে চলতি আসরে এটি প্রথম হ্যাটট্রিক! শুধু তাই তান, টি-টোয়েন্টির ইতিহাসেই অভিষেকেই হ্যাটট্রিক করা প্রথম বোলার তিনি। অথচ এই ম্যাচের আগে তাকে কেউ সেভাবে চিনতোই না।

বয়স মাত্র ২২ বছর ৩০ দিন। বিপিএলের মতো বড় আসরে প্রথম মাঠে নামা। সবমিলিয়ে অভিষেক ম্যাচের আবেগ মাথায় নিয়েই মাঠে নেমেছিলেন ডানহাতি স্পিনার এলিস আল ইসলাম। কিন্তু এমন উত্তেজনার ম্যাচেই ইতিহাসে নিজের নাম লিখিয়ে ফেললেন অখ্যাত এই বোলার। যাকে বলে সোজা ‘জিরো থেকে হিরো’।

শুধু হ্যাটট্রিকই নয় দলকে জেতালেন হলেন ম্যাচসেরা। গড়লেন

এছাড়াও আলিস করলেন আরো কয়েকটি রেকর্ড…

-বিপিএলের ৩য় হ্যাটট্রিক করলেন আলিস ইসলাম।

-৩য় বাংলাদেশী হিসাবে টি-টোয়েন্টতে হ্যাটট্রিক করলেন তিনি।

-২য় বাংলাদেশী হিসাবে বিপিএলে হ্যাটট্রিক করলেন তিনি।

-বিপিএলে ডেবুতে একমাত্র হ্যাট্রিক করা বোলার হলেন তিনি।

আজ বিপিএলের নবম ম্যাচে রংপুরের বিপক্ষে সাভারের এই তরুণ আলিস ইসলামের অভিষেক হয়েছে আর এই ম্যাচেই বাজিমাত করলেন আলিস। মোহম্মদ মিথুন, মাশরাফি ও ফরহাদ রেজাকে আউট করে করলেন দুর্দান্ত হ্যাটট্রিক।

নিজের তৃতীয় ওভারের ৪র্থ, ৫ম মিথুন ও মাশিরাফিকে বোল্ড করেন আর শেষ বলে স্লিপে সাকিবের হাতে রেজাকে ক্যাচে পরিনত করেন এই তরুণ।

আলিস তার ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ৪ টি উইকেট নেন। আর তার দল ঢাকা জয় পায় ২ রানে। আর ম্যাচ শেষে ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান ও রংপুর অধিনায়ক মাশরাফি দুইজনই প্রসংশায় ভাসালেন এই তরুনকে।

আরো পড়ুন…কে এই আলিস ইসলাম…?

</p