ফরহাদ রেজা ঝড়ে ৩০২ রান তাড়া করে প্রাইম দোলেশ্বরের দুর্দান্ত জয়

393
Photo: Collected

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) হাই স্কোরিং ম্যাচে আজ প্রাইম ব্যাংককে ৫ উইকেটে হারিয়েছে জয় তোলে নিলো ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর। এদিন ৩০২ রান তাড়া করে দারুণ জয় তুলে নেয় তারা।

সাভারের বিকেএসপি মাঠে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় প্রাইম ব্যাংক। আল আমিনের সেঞ্চুরিতে ৩০১ রানের সংগ্রহ পায় তারা। কিন্তু ব্যাটসম্যানদের দৃঢ়তায় শেষ হাসি দোলেশ্বরের।

ইনিংসের শুরুতেই রুবেল মিয়ার উইকেট হারায় প্রাইম ব্যাংক। ৪টি চারের মারে ২৮ রান করে ফিরে যান দলীয় অধিনায়ক এনামুল হক বিজয়ও। তারপরে দলের দায়িত্ব নেন মোহাম্মদ আল আমিন ও ভারতীয় ব্যাটসম্যান সজীব চ্যাটার্জী। তৃতীয় উইকেটে তারা ১১০ রানের জুটি গড়েন। ৫৭ রানে চ্যাটার্জী আউট হয়ে গেলে ভেঙে যায় তাদের শতাধিক রানের জুটি।

চতুর্থ উইকেটেও জাকির হাসানের সাথে বড় জুটি গড়েন আল আমিন। এই জুটিতে আসে ৮৫ রান। ৩৪ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন জাকির হাসান। তার ইনিংসে ছিল ৪টি চার ও ১টি ছয়।

তবে একপ্রান্ত আগলে ঠিকই সেঞ্চুরি তুলে নেন আল আমিন। তার ৯৯ বলে ১১১ রানের ইনিংসটার সমাপ্তি ঘটে রান আউটে। ৮টি চার ও ৪টি ছয়ে সাজানো ছিল তার ইনিংসটি। এছাড়া আরিফুল হক ২১ বলে ২৮ ও অলক কাপালি করেন ১২ বলে ১২ রান। সকলের ছোট-বড় অবদানে ৩০১ রান সংগ্রহ করে প্রাইম ব্যাংক।

৩০২ রানের জবাবে দোলেশ্বরও প্রথমেই ওপেনার সৈকত আলির উইকেট হারায়। তবে আরেক ওপেনার সাইফ হাসান খেলেছেন বড় ইনিংস। ৮৫ রানে তিনি আউট হওয়ার আগে ফরহাদ হোসেনের সাথে ৫১ এবং মার্শালের আয়ুবের সাথে গড়েছেন ১১৫ রানের জুটি।

সাইফের ৮৫ রানের ইনিংসটিতে ছিল ৫টি চার ও ৩টি ছয়। মার্শাল আয়ুবও অর্ধশতক করেছেন। তার ৮২ বলে ৭৬ রানের ইনিংসটাতে ছিল ৭টি বাউন্ডারি। পাকিস্তানি সাদ নাসিমের সাথেও ৭৬ রানের জুটি গড়েন মার্শাল।

৩৪ বলে অর্ধশতক তুলে নেয়া সাদ নাসিম সাজঘরে ফেরেন দলকে জয়ের বন্দরে রেখেই। তিনি করেন ৪৭ বলে ৬৪ রান। তার ইনিংসটি সাজানো ছিলো ২টি চার ও ৫টি ছয়ে।

শেষের দিকে ব্যাট হাতে আজও ঝড় তুলেছেন দোলেশ্বরের অধিনায়ক ফরহাদ রেজা। ১৫ বলে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছয়ের মার। ফলে বড় টার্গেটেও ১০ বল হাতে রেখেই সহজ জয় পায় দোলেশ্বর।

দুইটি করে উইকেট নেন মনির হোসেন ও আরিফুল হক।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম ব্যাংক: ৩০১/৮ (৫০)
আল আমিন ১১১, সুদ্বীপ ৫৭।
আরাফাত সানি ২/৩৪।

প্রাইম দোলেশ্বর :৩০২/৫ (৪৮.২)
সাইফ ৮৫, আউয়ুব ৭৬, সাদ ৬৪, ফরহাদ ৩৫* (১৫)। আরিফুল ২/৫১।

ম্যান অব দ্যা ম্যাচ সাদ নাসিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here