২ ওভারেই আইপিএল সেরা বোলিং মুস্তাফিজের

আইপিএলের বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার পর সপ্তদশ আসরে চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে তুলেছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশি পেসারকে নিয়েই আসরের উদ্বোধনী ম্যাচের একাদশ সাজিয়েছে চেন্নাই। সেই ফিজই নিজের প্রথম দুই ওভারে ৪ উইকেট এনে দিয়েছেন।

চেন্নাইয়ের মাঠ চিন্নাস্বামী স্টেডিয়ামে আইপিএলের উদ্বোধনী ম্যাচে আজ (শুক্রবার) টস জিতে আগে ব্যাটিং নেয় বেঙ্গালুরু। অধিনায়ক ফাফ ডু প্লেসি আক্রমণাত্মক ব্যাটিংয়ে তাদের উড়ন্ত শুরু এনে দেন। আরেক প্রান্তে থাকা ভারতীয় তারকা বিরাট কোহলিকে দর্শক বানিয়ে খেলেছেন ডু প্লেসি। প্রথম চার ওভারেই তিনি তুলে নেন ৩৭ রান। পরবর্তীতে ইনিংসের পঞ্চম ওভারে মুস্তাফিজকে প্রথমবারের মতো আক্রমণে আনে চেন্নাই। নিজের প্রথম ওভারেই এই কাটার মাস্টারের বাজিমাত!

আগ্রাসী ব্যাট করতে থাকা ডু প্লেসির বিপক্ষে প্রথম বল ডট দেন ফিজ। দ্বিতীয় বলে এক্সট্রা কভার দিয়ে তাকে চার মারেন এই প্রোটিয়া ব্যাটসম্যান। তবে এরপরই তিনি ভুল করে বসেন। ফিজের তৃতীয় ডেলিভারিতে উড়িয়ে মারার চেষ্টায় ডিপ পয়েন্টে ক্যাচ দেন রাচিন রবীন্দ্রকে। ঝাঁপিয়ে পড়ে দারুণ ক্যাচ নিয়েছেন এই নিউজিল্যান্ড অলরাউন্ডার। বলটি কাটার দিয়েছিলেন ফিজ। সেই ফাঁদে পা দিয়ে ডু প্লেসি ২৩ বলে ৩৫ রান করে ফিরলেন।

এরপর বেঙ্গালুরুর তিন নম্বরে ব্যাট করতে নামেন রজত পতিদার। টাইগার পেসারের প্রথম দুই বল তিনি ব্যাটে লাগাতে পারেননি। ওভারের ষষ্ঠ বলটি গুড লেংথে ফেলেন মুস্তাফিজ। আর তাতে ব্যাট চালিয়ে পাতিদার উইকেটের পেছনে থাকা মহেন্দ্র সিং ধোনির হাতে ধরা পড়েছেন। রানের খাতাও খুলতে পারেননি এই ডানহাতি ব্যাটার। মাত্র ৪ রান খরচায় দুটি শিকার ধরে নিজের চেন্নাই অধ্যায়টা দুর্দান্তভাবে শুরু করেছেন টাইগার পেসার।

ফিজকে দ্বিতীয় আবারো বোলিংয়ে নিয়ে আসা ১১তম ওভারে। কোহলি-গ্রিন যখন আরসিবিকে একটু একটু করে টেনে তোলার চেষ্টা করছিলেন ঠিক সেই সময় আবার ফিজের আঘাত। রাচিন রাভিন্দ্রার দারুণ ক্যাচে এবার ফিজের বলে ফেরেন বিরাট কোহলি। ঠিক পরের বলেই সেট ব্যাটার ক্রিস গ্রিনকে বোল্ড করে ফেরত পাঠান ফিজ। হ্যাটট্রিকের সম্ভাবনা জাগালেএ অবশ্য সেটি হয়নি।

এখন পর্যন্ত ২ ওভার বোলিং করে ৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। আইপিএলে এটিই তার প্রথম ৪ উইকেট শিকার।